শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে না যেতে অনুরোধ ডা. দিপু মনির

রোববার, মার্চ ২৭, ২০২২
গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে না যেতে অনুরোধ ডা. দিপু মনির

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি:

ভর্তি পরীক্ষায় হয়রানি কমাতে আমরা গুচ্ছ পদ্ধতির কথা বলেছি। একটা সিস্টেম যখন চালু হয় তখন কিছু ত্রুটি বিচ্যুতি থাকতেই পারে। আমি প্রথমবার চেষ্টা করছি সেখানে কিছু ত্রুটি বিচ্যুতি হয়তো রয়েছে৷ এসব ত্রুটিকে আমরা আগামীতে আশাকরি দূর করতে পারবো। তাই গুচ্ছ পদ্ধতিকে আরো সংহত করতে হবে। এটা থেকে দূরে না যেতে অনুরোধ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। 

সোমবার (২৮ মার্চ) সকাল ১০ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত "বঙ্গবন্ধু: বাংলাদেশ জাতিরাষ্ট্র সৃষ্টির মহানায়ক" শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।   

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ধারণক্ষমতা অনুযায়ী যেন শিক্ষার্থী ভর্তি করানো হয়। ধারণক্ষমতার অতিরিক্ত ভর্তি করিয়ে আবাসন, খাবার, ক্লাসরুম সংকট যেন না হয়, এসব নিয়ে ভাবতে হবে। আমরা শুধু সংখ্যার দিকে তাকাবো না, আমাদের ভারসাম্যতার দিকেও দৃষ্টি দিতে হবে।

এসময় শিক্ষামন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকে জানলে আমরা এ ভূখণ্ডকে জানবো, আমরা এ ভূখণ্ডের মানুষের আশা-আকাঙ্ক্ষা, স্বপ্নের কথা জানবো। আমরা সেই অতীতের ওপর ভিত্তি করে, বর্তমানে দাঁড়িয়ে কোন ভবিষ্যত তৈরি করতে চাই তার একটা স্পষ্ট দিকনির্দেশনা পাবো। সেজন্যে বঙ্গবন্ধুকে জানা খুব জরুরি। বঙ্গবন্ধুর সবসময় ন্যায্য দাবী ছিলো। বিভিন্ন সময়ে তিনি বাঙালিকে একে একে এ স্বাধীনতার জন্য তৈরি করেছিলেন। তিনি কখনোই কোনো হঠকারী সিদ্ধান্তে যেতে চাননি। তার যে স্বপ্ন স্বাধীন বাংলার, তা তিনি সবার মধ্যে সঞ্চারিত করেছিলেন এবং সেই স্বপ্নটাকে বাস্তবায়ন করার রূপরেখাও তৈরি করে দিয়েছিলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবুল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল