শনিবার, ২০ এপ্রিল ২০২৪

এনআরবি পুরস্কার পেলেন ডা. জাফরুল্লাহ

বুধবার, মার্চ ৩০, ২০২২
এনআরবি পুরস্কার পেলেন ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক:

লন্ডনে এনআরবি ( নন রেসিডেন্ট বাংলাদেশীজ) পুরস্কার গ্রহন করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী
গতকাল ২৯ মার্চ মঙ্গলবার স্থানীয় সময় রাত ৮ টায় লন্ডনে হাউজ অব কমন্সে স্বাধীনতার ৫০ বছর সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে "ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ" ( লন্ডন ভিত্তিক মুক্তিযোদ্ধা ও পেশাজীবীদের সংগঠন)এর উদ্যোগে ‘এনআরবি ( নন রেসিডেন্ট বাংলাদেশীজ)‘ মুক্তিযোদ্ধা অবদানের স্বীকৃতি হিসেবে জীবিত ও পরলোকগত ১০০ জন মুক্তিযোদ্ধাকে পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাউজ অব কমন্সের সাবেক ‌অর্থমন্ত্রী, ইস্ট লন্ডনের নির্বাচিত বর্তমান  এমপি স্টিফান টিমস।

সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের প্রেসিডেন্ট ড. হাসনাত এম হোসাইন এমবিএ.
বক্তব্য রাখেন, ব্রিটিশ পার্লামেন্টের সদস্য আপসানা বেগম, স্কটিস পার্লামেন্টের সদস্য ও শ্যাডো মিনিস্টার ফয়সল চৌধুরী এমবিএ এবং সম্মননা প্রদান অনুষ্ঠানের উদ্যোক্তা সংস্থা ভয়েস ফর বাংলাদেশীজ‘র ডিজি ‌অহিদ আহমেদ, আন্তর্জাতিক পরিচালক শামসুল আলম লিটন, আব্দুল আউয়াল প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ‘র এক্সিকিউটিভ মেম্বার শাহিদা হাসনাত।

পুরস্কার গ্রহনের সময় ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রবাসী বাংলাদেশীদের সম্মান ও মর্যাদার সাথে স্বরণ করা দরকার। তাঁরা যদি সেদিন প্রবাসে রাস্তায় না নামতো, আন্দোলন না করতো তাহলে বংগবন্ধু আমাদের মাঝে ফিরে আসতে পারতো না।

প্রবাসে আন্দোলন সংগ্রামে ও বিদেশীদের জনমত গঠনে বিচারপতি আবু সাঈদ চৌধুরীর ‌অবদান চিরস্মরণীয়। অথচ সরকার রাষ্ট্রীয়ভাবে বিচারপতি আবু সাঈদ চৌধুরী ও জেনারেল ওসমানীর জন্মদিন ও মৃত্যুদিবস পালন করেনা। সরকারের উচিত রাস্ট্রীয়ভাবে তাঁদের অবদানের জন্য জন্মদিন ও মৃত্যুদিন পালন করা ।
বাংলাদেশী প্রবাসীদের সাহায্য সহযোগিতা ও ৭১ মুক্তিযোদ্ধে তাদের ভূমিকা ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল