মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২

জবির ১১ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার

সোমবার, এপ্রিল ৪, ২০২২
জবির ১১ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি:

দেশের সার্বভৌমত্ব ক্ষতিগ্রস্থ করাসহ আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন বিভাগ ও শিক্ষাবর্ষের ১১ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

সোমবার (৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দেশের সার্বভৌমত্ব ক্ষতিগ্রস্থ করাসহ দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা, আইন শৃঙ্খলার অবনতি ঘটানো ও বিভিন্ন স্থানে সরকার বিরোধী স্লোগান দিয়ে জনগণের মধ্যে ভীতি সঞ্চার করা এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের অন্তর্ঘাতমূলক কাজের মাধ্যমে দেশে অরাজকতা সৃষ্টি করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করায় তাদেরকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের অফিস আদেশ অনুযায়ী বিশ্ববিদ্যালয় থেকে ১১ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

১১ জন শিক্ষার্থীরা হলেন- (১) ইব্রাহীম আলী (আইডি নং : বি-১৮০৪০২০২০), ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, (২) ইসরাফিল হোসেন (আইডি নং : বি-১৮০১০৩০৪৮), ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ, ইতিহাস বিভাগ, (৩) আল মামুন রিপন (আইডি নং : বি-১৯০১০৭০৩৩), ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ, সংগীত বিভাগ, (৪) মো : মেহেদী হাসান (আইডি নং : বি-১৮০৪০৭০২৭), ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ, লোকপ্রশাসন বিভাগ, (৫) মো : রওসন উল ফেরদৌস (আইডি নং : বি-২০০২০১১৫৮), ২০২০-২০২১ শিক্ষাবর্ষ, হিসাববিজ্ঞান বিভাগ, (৬) মো : মেহেদী হাসান (আইডি নং : বি-১৯০৪০২০২৮), ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, (৭) শ্রাবণ ইসলাম রাহাত (আইডি নং : বি-২০০১০১০০৮), ২০২০-২০২১ শিক্ষাবর্ষ, বাংলা বিভাগ, (৮) মো: ফাহাদ হোসেন (আইডি নং : বি-১৭০২০২১০২), ২০১৭-২০১৮শিক্ষাবর্ষ, ব্যবস্থাপনা বিভাগ, (৯) মো : ওবায়দুল ইসলাম (আইডি নং : বি-১৯০৪০২০৮), ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, (১০) মো : শাহিন ইসলাম (আইডি নং : বি-২০০২০১০৭৭, ২০২০-২০২১ শিক্ষাবর্ষ, হিসাববিজ্ঞান বিভাগ, (১১) আব্দুর রহমান অলি (আইডি নং : বি-১২৮১৫৪), ২০২০-২০২১ শিক্ষাবর্ষ, প্রাণিবিদ্যা বিভাগ।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, বিশ্ববিদ্যালয়ের এ ১১ শিক্ষার্থী রাষ্ট্র বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় পুলিশ তাদের গ্রেপ্তার করে। এতে বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট হওয়ায় একটি কমিটি করে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল