শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

লোকলজ্জার ভয়ে বাচ্চা রেখে পালালেন প্রবাসী মা

শুক্রবার, এপ্রিল ২, ২০২১
লোকলজ্জার ভয়ে বাচ্চা রেখে পালালেন প্রবাসী মা

সময় জার্নাল প্রতিবেদক, ঢাকা : কাজের জন্য সৌদি আরবে গিয়েছিলেন এক নারী। সেখানে পরিচয় হয় এক যুবকের সঙ্গে। পরিচয় থেকে প্রেম, তারপর বিয়ে। সেই সংসারে জন্ম নেয় এক সন্তান। এরই মধ্যে ডিভোর্স হয়ে যায় স্বামীর সঙ্গে।

প্রবাসে তার সঙ্গে ঘটে যাওয়া বিষয়গুলো জানতেন না দেশে থাকা স্বজনেরা। তাই আট মাসের সন্তানকে নিয়ে বিপাকে পড়েন সেই নারী। কোথায় যাবেন বাচ্চা নিয়ে। এরই মধ্যে সময় হয়ে যায় দেশে ফেরার। 

বৃহস্পতিবার (১ এপ্রিল) রাত দুইটায় শিশু সন্তানকে নিয়ে সৌদি আরব থেকে ঢাকায় আসেন তিনি। ফ্লাইট অবতরণের পর তিনি ৫ নম্বর লাগেজ বেল্টের সামনে শিশুটিকে নিয়ে অবস্থান করেন। বাড়ি ফেরার জন্য রাতে গাড়ি পাবেন না, তাই সকাল পর্যন্ত সেখানেই অপেক্ষা করেন। শুক্রবার (২ এপ্রিল) সকাল ৮টার দিকে শিশুটিকে রেখে পালিয়ে যান ওই নারী।

শুক্রবার সকাল ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অ্যারাইভাল (আগমনী) টার্মিনালে এ ঘটনা ঘটে। ফেলে যাওয়া ওই শিশুটিকে বিমানবন্দর আর্মড পুলিশের (এএপি) এক সদস্য উদ্ধার করে তাদের জিম্মায় নেন।

এএপির অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন শিমুল জানান, কান্না করা অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়। পরে এএপি মেস থেকে দুধ এনে তাকে খাওয়ানো হয়েছে। আমরা তার মায়ের খোঁজ করছি।
ওই নারীর সঙ্গে একই ফ্লাইটে আসা এক তরুণী এএপিকে জানান, ‘সন্তানকে নিয়ে তিনি কোথায় যাবেন, দ্বিধাদ্বন্দ্বে ছিলেন। প্লেনে কয়েকবার কান্নাকাটিও করেছেন।’

আলমগীর শিমুল জানান, ‘আমরা সিসিটিভি ফুটেজ দেখে ওই নারীকে শনাক্তের চেষ্টা করছি। তাকে না পাওয়া গেলে, সেক্ষেত্রে প্রবাসী কল্যাণ ডেস্ক ও ব্র্যাককে জানানো হবে।’

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল