শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

দিনভর ভিন্ন আয়োজনে নববর্ষ উদযাপন করল টনি খান ইনস্টিটিউট

বৃহস্পতিবার, এপ্রিল ১৪, ২০২২
দিনভর ভিন্ন আয়োজনে নববর্ষ উদযাপন করল টনি খান ইনস্টিটিউট

নিজস্ব প্রতিবেদক: বাংলা নববর্ষ ১৪২৯ এর প্রথম দিনে পুরোনো গ্লানি, হতাশা আর মলিনতাকে পেছনে ফেলে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার প্রত্যাশায় দিনটিকে উদযাপন করেছে দেশবাসী। করোনার থাবায় গত দুইবছর এই আয়োজনে ভাঁটা পড়েছিল তাইতো এবছর বেশ উৎসাহ-উদ্দীপনায় নতুন বছরকে স্বাগতম জানিয়েছেন বাঙালীরা।

বর্ষবরণের প্রথম দিন পহেলা বৈশাখকে বরণ করে নিতে 'উৎসবে আঁকি সুস্থ্য থাকি' প্রতিপাদ্যকে সামনে রেখে স্কুলের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও 'স্বাস্থ্যকর খাবার সবার অধিকার' শীর্ষক সেমিনারের আয়োজন করে টনি খান ইনস্টিটিউট অব স্কিল ডেভেলপমেন্ট এন্ড কালিনারী ইনস্টিটিউট (টি.কে.আই.এস.ডি)। এতে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ১২০ জন প্রতিযোগি তাদের নান্দনিক অঙ্কন নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল সাড়ে ১০ টায় প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। কুষ্টিয়ার ইসলামি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শিরীনা বিথির সঞ্চালনায় আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আজিজুল ইসলাম। প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্বখ্যাত সেফ টনি খাঁন।

এছাড়াও উপস্থিত ছিলেন মোহাম্মদপুর থানা শিক্ষা অফিসার জেসমিন আক্তার বানু, সহকারী থানা শিক্ষা অফিসার মাহবুবা বেগম এবং বিভিন্ন স্কুলের শিক্ষকবৃন্দ।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে উপস্থিত শিক্ষার্থী ও তাদের অভিবাবকদের মাঝে হেলথ হাইজিং, ফুড নিউট্রেশান, হেলদি ফুড রেসিপি ইত্যাদি বিষয়গুলো আলোকপাত করেন। পাশাপাশি শিক্ষার্থীদের সরাসরি হেলদি ফুড তৈরি করে দেখান বিশ্বখ্যাত সেফ টনি খাঁন।

প্রধান অতিথির বক্তব্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আজিজুল ইসলাম বলেন, আমি যেই স্কুল থেকে পাশ করেছি সেই স্কুল থেকে আমি বের হওয়ার পরবর্তী দশ বছর কেউ পাশ করতে পারেনি। এরকম গ্রাম থেকে উঠে এসেছি আমি। তোমরা তো ঢাকায় থাকো। তোমাদের সামনে অনেক সুযোগ রয়েছে। তোমাদের বড় হতে হবে, মানুষের মত মানুষ হতে হবে। সবার জন্য আমার দোয়া রইলো।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল