শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহের আলোচনা সভা ও ইফতার মাহফিল

'গণমাধ্যমকর্মী আইনে সাংবাদিকদের পরিচয় মুছে ফেলার চেষ্টা চলছে'

শুক্রবার, এপ্রিল ১৫, ২০২২
'গণমাধ্যমকর্মী আইনে সাংবাদিকদের পরিচয় মুছে ফেলার চেষ্টা চলছে'

মো: মঈন উদ্দিন রায়হান, ময়মনসিংহ প্রতিনিধি : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেছেন, প্রস্তাবিত গণমাধ্যমকর্মী আইনে সাংবাদিকদের পরিচয় মুছে ফেলার চেষ্টা চলছে। আইনটি বাস্তবায়নের আগেই এই সরকারের বিদায় নিশ্চিত
করতে পেশাজীবীদের একজোট হয়ে আন্দোলন করার আহবান জানান তিনি।

বৃহস্পতিবার ময়মনসিংহ প্রেসক্লাবে সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহ-জেইউএম’র উদ্যোগে সাংবাদিকদের মান-মর্যাদা ও স্বার্থ বিরোধী ‘গণমাধ্যমকর্মী (চাকুরির শর্তাবলী) আইন-২০২২’ শীর্ষক আলোচনা সভা, সুধি সমাবেশ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান। 

জেইউএম’র সভাপতি এম আইয়ুব আলীর সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি এম
আবদুল্লাহ, বিশেষ অতিথি ছিলেন মহাসচিব নুরুল আমিন রোকন ও মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম। 

বক্তব্য রাখেন ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সভাপতি
অ্যাডভোকেট নুরুল হক, জিয়া পরিষদের জেলা সভাপতি ডা. মোহাম্মদ আলী, অ্যাডভান্সড রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ কামরুল হাসান মিলন। প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।

প্রধান বক্তা বিএফইউজে’র সভাপতি এম আবদুল্লাহ বলেন, বর্তমান সরকারের দুঃশাসনের মধ্যে দিয়েই সাংবাদিক সমাজ চরম শ্বাসরুদ্ধকর অবস্থার মধ্যে আছে তখনই সরকার আরেকটি কালো আইন নিয়ে আসা হয়েছে। যার মধ্যদিয়ে সাংবাদিকদের মান-সম্মান বলতে কিছুই থাকবে না। এর
বিরুদ্ধে সবাইকেই সোচ্চার হওয়ার হতে হবে। 

বিশেষ অতিথির বক্তব্যে বিএফইউজে’র মহাসচিব নুরুল আমিন রোকন বলেন, প্রস্তাবিত গণমাধ্যমকর্মী আইনে সাংবাদিকদের অবসরের পর গ্র্যাচুইটি কমিয়ে ন্যায্য অধিকার থেকেও বঞ্চিত করা হয়েছে।

সভায় ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট এম এ হান্নান খান ও এ কে এম মাহবুবুল আলম, জিয়া পরিষদের মহানগর সভাপতি প্রকৌশলী এম রহমান, হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ও ওমর ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সালমান ওমর রুবেল, দৈনিক স্বদেশ সংবাদ সম্পাদক জগদীশ চন্দ্র সরকার, দৈনিক নিউ টাইমস সম্পাদক এম এ মতিন, দৈনিক দিগন্তবাংলার সম্পাদক আ ন ম ফারুক, দৈনিক আজকের খবরের নির্বাহী সম্পাদক ও স্বদেশ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক শামসুদ্দোহা মাসুম, আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও কবি আলহাজ্ব আবদুর রশিদ, ট্টেড ইউনিয়ন সংঘের ময়মনসিংহ শাখার সাধারণ সম্পাদক তফাজ্জল হোসেন, স্বেচ্ছাসেবকদলের দক্ষিণ জেলা সভাপতি শহিদুল আমিন খসরু এবং সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহের সদস্যবৃন্দ ও ময়মনসিংহে কর্মরত প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিক ও ক্যামেরাপারসনগণ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেইউএম সদস্য মোবাশ্যারুল ইসলাম সবুজ এবং মোনাজাত পরিচালনা করেন মোখলেছুর রহমান সবুজ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল