রবিবার, ০৩ জুলাই ২০২২

যৌন প্রলোভন থেকে নিজেকে নিয়ন্ত্রণ করা যাবে কিভাবে?

শনিবার, এপ্রিল ১৬, ২০২২
যৌন প্রলোভন থেকে নিজেকে নিয়ন্ত্রণ করা যাবে কিভাবে?

নোমান আলী খান: 

শুধু ব্যস্ত থাকুন। মোবাইল ডিভাইস ব্যবহার পরিত্যাগ করুন। মোবাইল ডিভাইস ব্যবহার পরিত্যাগ করুন এবং গঠনশীল হওয়ার চেষ্টা করুন। গঠনশীল হওয়ার চেষ্টা করুন, দ্রুত একটা চাকুরী খুঁজে নিন। যখন একটি চাকুরী পেয়ে যাবেন, তখন নিজের জন্য একজন ভালো স্ত্রী খুঁজুন এবং বিবাহবন্ধনে আবদ্ধ হন। এটাই ইসলামী উপায়।

ইসলামী উপায় হলো, দ্রুত নিজের পায়ে দাঁড়ান। বিয়ের জন্য বয়স ৩৫ হওয়া পর্যন্ত অপেক্ষা করবেন না। বিয়ের জন্য বয়স ২৮ হওয়া পর্যন্ত অপেক্ষা করবেন না। আপনি কি ১০ বছর ধরে যৌন প্রলোভনের বিরুদ্ধে যুদ্ধ করবেন?

আপনি মানুষ, আপনি একজন মানুষ। আল্লাহ আপনাকে একটি ফিতরা দিয়ে সৃষ্টি করেছেন। আপনার এরকমভাবে নিজেকে বঞ্চিত করা উচিত না।

রাসূল (সঃ) বলেছেন, مَنْ اسْتَطَاعَ منكُم الْبَاءَةَ فَلْيَتَزَوَّجْ [বুখারী ও মুসলিম] অর্থাৎ, "তোমাদের মধ্যে যে সামর্থ অর্জন করে তার উচিত বিবাহবন্ধনে আবদ্ধ হওয়া।" 

যখন আমাদের তরুণরা শুধু ফোর্টনাইট আর রোব্লকস খেলে, যখন তারা টাকা জমায় পিএস-ফাইভ কেনার জন্য, নিজেদের জীবন দিয়ে তারা শুধু এটুকুই করে, যখন তারা শুধু জীবনকে অপচয় করে সোশ্যাল মিডিয়াতে, তখন প্রকৃত পুরুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে পারে না। আর যখন তারা প্রকৃত পুরুষ হতে পারে না, এর দরুণ শীঘ্রই বিয়েও করতে পারে না। ফলশ্রুতিতে তারা যৌন প্রলোভনের সমস্যায় ভোগে।

নতুন ব্যবসার উদ্যোগ নিন। ব্যবসা শুরু করে দিন। চাকুরী খুঁজে নিন। ইন্টার্নি করুন। অভিজ্ঞতা অর্জন করুন। জলদি জলদি পেশাগত জীবন শুরু করার চেষ্টা করুন এবং নিজেকে উপস্থাপন করুন একজন স্বাধীন যুবক হিসেবে। আর ইনশা আল্লাহ, এর দ্বারা আপনি নিজের জন্য উত্তম জীবনসঙ্গিনীকে আকৃষ্ট করতে পারবেন। আর আপনি যথাযথ জীবনসঙ্গিনীকে বাছাই করতে পারবেন এবং এমন জীবন অতিবাহিত করতে পারবেন যেখানে সেই যৌন প্রলোভন ইবাদতে পরিণত হবে।

আপনি হালাল জীবন যাপন করতে পারবেন। কিন্তু সেই লক্ষে কাজ করতে হবে। এটাকে একটা উদ্দেশ্যে পরিণত করুন। কারণ, যৌন প্ররোচনা শুধু বাড়তেই থাকবে। এটা শুধু বাড়তেই থাকবে। এটা সম্পূর্ণভাবে নির্ভর করে কিভাবে আপনি আপনার অবসর সময় অতিবাহিত করেন তার উপর। আর আমি দোয়া করি যাতে আপনারা আসলেই বিষয়টি আত্মস্থ করতে পারেন ইন-শা আল্লাহ।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল