বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

নোবিপ্রবির প্রশাসনিক ভবনের চতুর্থ তলায় অগ্নিকান্ড

শুক্রবার, এপ্রিল ১৫, ২০২২
নোবিপ্রবির প্রশাসনিক ভবনের চতুর্থ তলায় অগ্নিকান্ড

খাদিজা খানম, নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রশাসনিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (১৬ এপ্রিল) সকাল ৯ টার দিকে আগুনের সূত্রপাত হয়।

আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আগুন নিয়ন্ত্রণে আসলেও ভবনটির ৪র্থ তলার ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অফিসের দুটি কক্ষের কাগজ, ফাইল নথি সহ প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া বিভাগের ল্যাব সরঞ্জামাদি, কম্পিউটার, গুরুত্বপূর্ণ নথিপত্র। অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায় নি।

আগুন নিয়ন্ত্রণ শেষে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে আগুনের সূত্রপাত হতে পারে। বিস্তারিত তদন্তের মাধ্যমে আগুন লাগার সঠিক কারণ উদঘাটন করা যাবে।

অগ্নিকাণ্ডের সূত্রপাত ও সার্বিক বিষয়ে ফায়ার সার্ভিসের ফেনি রিজিওন এর উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী বলেন, ‘‘শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে, অধিক গুরুত্বদিয়ে আমরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়েছি এবং সক্ষম হয়েছি’’।

নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল বাকী বলেন, ‘‘অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষয়ক্ষতি পরিমাণ ও কারণ অনুসন্ধানের জন্য দ্রুত তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’’

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল