শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বিলাওয়াল শপথ না নিয়ে চলে গেলেন লন্ডন

মঙ্গলবার, এপ্রিল ১৯, ২০২২
বিলাওয়াল শপথ না নিয়ে চলে গেলেন লন্ডন

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে গতকাল মঙ্গলবার শাহবাজ শরিফের মন্ত্রিসভা গঠিত হয়েছে। এতে শাহবাজ শরিফের দল পিএমএল-এন ও আসিফ আলি জারদারি ও বিলাওয়াল ভুট্টোর দলসহ বেশ কয়েকটি দলের মন্ত্রীরা শপথ গ্রহণ করেছেন। বিলাওয়াল ভুট্টোর পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার কথা ছিল। কিন্তু তিনি তা না নিয়ে লন্ডন চলে গেছেন।

একটি সূত্র জানিয়েছে, পিএমএল-এনের সুপ্রিমো ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সাথে সাক্ষাত করে কয়েকটি বিষয় সুরাহা করার জন্য তিনি লন্ডন গেছেন।

এদিকে সূত্র জানিয়েছে, পিপিপি ও পিএমএল-এনের মধ্যে সমঝোতা হয়েছে যে বিলাওয়াল পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন। তিনি শপথ গ্রহণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকলেও শপথ গ্রহণ করেননি। এর অর্থ হলো, জোট সরকারের মধ্যে এখনো কিছু বিরোধপূর্ণ ইস্যু রয়েছে এবং সেগুলো আগে সমাধান করতে হবে।

সূত্র জানিয়েছে, বিলাওয়াল চান সৌহার্দ্যময় পরিবেশে এসব সমস্যার সমাধান। তাছাড়া এএনপি, বিএনপি (মেঙ্গাল) ও মহসিন দাবারের মন্ত্রিসভায় অন্তর্ভুক্তি নিয়েও নওয়াজ শরিফের সাথে আলোচনা করবেন বিলাওয়াল।

সূত্রটি জানায়, বিলাওয়াল সম্ভবত লন্ডন থেকে ফিরেই পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন।

এদিকে পিপিপির সিনেটর মোস্তফা নওয়াজ খোকার প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছেন। তিনি বলেন, ব্যক্তিগত কারণে আমি প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছি।

তিনি বলেন, তিনি আসন্ন সাধারণ নির্বাচনের দিকে মনোনিবেশন করতে চান। এখন সেদিকেই নজর দেয়ার বিষয়টি দলকেও অবহিত করা হয়েছে। গঠিত মন্ত্রিসভায় মোট ৩১ জন মন্ত্রী, তিনজন প্রতিমন্ত্রী ও তিনজন উপদেষ্টা রয়েছেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল