মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২

জবি শিক্ষিকার মৃত্যুতে ক্যাম্পাসে শোকের ছায়া

মঙ্গলবার, এপ্রিল ২৬, ২০২২
জবি শিক্ষিকার মৃত্যুতে ক্যাম্পাসে শোকের ছায়া

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি:

শারীরিক অসুস্থতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. রোজীনা পারভীনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ৯টায় রাজধানীর হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৯ বছর।

রোজীনা পারভীনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আতিয়ার রহমান।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

এ ছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার মরহুমার বিদেহী আত্মার শান্তি কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

অধ্যাপক আতিয়ার রহমান বলেন, ‘রোজীনার আগে সুগারে সমস্যা ছিল, প্রেসার ছিল, হার্টে সমস্যা ছিল। কিন্তু উনার যে বোন-ম্যারোতে সমস্যা সেটা তার পরিবারেরও কেউ জানতো না, আমরাও কেউ জানতাম না, এমনকি সে নিজেও জানতো না। হটাৎ করেই উনি যখন দুর্বল হয়ে প্রায় সেন্সলেসের মতো হয়ে যান, তখন উনাকে হাসপাতালে নেয়া হয়। এরপর এই সমস্যার কথা জানা যায়। তখন আর চিকিৎসা দেয়ার তেমন সুযোগ হয়নি। আজ সকালে তিনি আমাদের ছেড়ে চলে যান।’

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. মহিউদ্দিন বলেন, ‘আমাদের বড় বোন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকর্মী অধ্যাপক ড. রোজীনা পারভীন আপা আজ ভোরে ইন্তেকাল করেছেন। উনার জানাজা আজ যোহরবাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। উনার গ্রামের বাড়ি খুলনার পাইকগাছা উপজেলায়। উনি আমার শিক্ষক পাইকগাছা কলেজের সানাউল্লাহ স্যারের বড় মেয়ে।’

প্রিয় শিক্ষিকার মৃত্যুর সংবাদে শোকের ছায়া নেমে এসেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও গোটা ক্যাম্পাসে।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. রোজীনা পারভীনের ইন্তেকালের খবর শুনে খুবই মর্মাহত।

উল্লেখ্য, ড. রোজীনা পারভীন রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর শেষ করে পরবর্তীতে পিএইচডি লাভ করেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল