বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কাবুলে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত অর্ধশতাধিক

শুক্রবার, এপ্রিল ২৯, ২০২২
কাবুলে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত অর্ধশতাধিক

আন্তর্জাতিক ডেস্ক : 

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদে শক্তিশালী বিস্ফোরণে অর্ধশতাধিক মুসল্লি নিহত হয়েছেন। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিতকরেছেন মসজিদটির ইমাম। তবে, সরকারিভাবে ১০ জনের মৃত্যুর খবর জানানো হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-মুখপাত্র বেসমুল্লা হাবিব জানান, শুক্রবার বিকেলের দিকে কাবুলের পশ্চিমাঞ্চলে খালিফা সাহিব মসজিদে বিস্ফোরণ হয়। সরকারিভাবে ১০ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করা হয়েছে বলে তিনি জানান।

সুন্নি ওই মসজিদে জুমার নামাজের পর জিকিরের জন্য সমবেত মুসল্লিদের ওপর হামলা হয়। মসজিদের ইমাম সাইয়েদ ফাজিল আগা জানান, কোনো আত্মঘাতী বোমা হামলাকারী জমায়েতে ঢুকে পড়ে বোমা বিস্ফোরণ ঘটিয়েছে বলে তাঁরা মনে করছেন।

রয়টার্সকে ইমাম সাইয়েদ ফাজিল আগা বলেন, ‘কালো ধোঁয়া আশপাশে ছড়িয়ে পড়ে। সবদিকে শুধু লাশ আর লাশ।’ নিহতদের মধ্যে তাঁর একাধিক স্বজন ছিল জানিয়ে সাইয়েদ ফাজিল আগা বলেন, ‘আমি বেঁচে গেছি, কিন্তু আমার প্রিয়জনদের হারিয়েছি।’

এর আগে গত বৃহস্পতিবার আফগানিস্তানের মাজার-ই-শরিফ শহরের দুটি মিনিবাসে বোমা হামলায় নয় ব্যক্তি নিহত এবং ১৩ জন আহত হয়। এ ছাড়া কয়েকদিন আগে শহরের একটি শিয়া মসজিদে শক্তিশালী বোমা বিস্ফোরণে বহু মানুষ হতাহত হয়। উগ্র জঙ্গিগোষ্ঠী দায়েশ ওই হামলার দায়িত্ব স্বীকার করে।



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল