সোমবার, ২১ জুন ২০২১

জ্বলতে থাকা হাসপাতাল ভবনেই ওপেন হার্ট সার্জারি করলেন ৮ ডাক্তার (ভিডিও)

শনিবার, এপ্রিল ৩, ২০২১
জ্বলতে থাকা হাসপাতাল ভবনেই ওপেন হার্ট সার্জারি করলেন ৮ ডাক্তার (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক : ভবনের ছাদে তখন আগুন লেগে গেছে। উদ্ধারকর্মীরা ব্যস্ত ভেতরের আটকেপড়া রোগীদের বের করে আনতে। কিন্তু আটজন দায়িত্ববাদ ডাক্তার তখন অপারেশন থিয়েটারে। মাত্রই একজন রোগীর ওপেন হার্ট করেছেন। সার্জারি শেষ করতে সময় লাগবে। কিন্তু ততক্ষণ কি তারা বাঁচবেন?

এমন সব প্রশ্নের উত্তর মিলেছে একটি সফলতার গল্পের মধ্য দিয়েই। আগুন জ্বলা ওই হাসপাতাল ভবনেই ডাক্তারদের এই দল সফলভাবে ওপেন হার্ট সার্জারি সম্পন্ন করেন।

ঘটনা রাশিয়ার পূর্বাঞ্চলীয় শহর ব্লাগোভেশেনস্কের। শুক্রবার হাসপাতালের কাঠের ছাদের ভবনে আগুন লাগে। এ সময় হাসপাতালটিতে ৬০ জন রোগী চিকিৎসাধীন ছিলো।

ওপরে যখন আগুন জ্বলছিল তখন আট জন ডাক্তারের একটি দল নিচতলায় অপারেশন চালিয়ে যায়। পুরো হাসপাতালটি ধোঁয়ায় ভরে যায়।

"আমাদের এই ব্যক্তিকে বাঁচাতে হয়েছে এবং আমরা সবকিছু করেছি," রাষ্ট্রীয় টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে কার্ডিও সার্জারি ইউনিটের প্রধান ভ্যালেন্টাইন ফিলাতভ বলেন।

দেশটির জরুরী মন্ত্রণালয়ের আমুর অঞ্চল শাখা বলেছে যে অপারেশন থিয়েটারে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে, অন্যদিকে দমকল কর্মীরা নিশ্চিত করেছে যে অপারেশন থিয়েটারে ধোঁয়া ছড়িয়ে পড়েনি।

মন্ত্রণালয় আরও জানায়, অপারেশনের পর রোগীকে জ্বলন্ত ভবন থেকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

চিকিৎসক আন্তোনিনা স্মোলিনা বলেছেন যে হাসপাতালের কর্মীদের মধ্যে "কোন আতঙ্ক" ছিল না।

সম্ভবত বৈদ্যুতিক সমস্যার কারণে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে কোন হতাহতের ছাড়াই।

স্থানীয় কর্তৃপক্ষ প্রতিশ্রুতি প্রদান করেছে যে অপারেশন চালিয়ে যাওয়া ডাক্তার এবং অগ্নিনির্বাপক কর্মীরা আগুন নিভিয়ে দিয়েছে।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ