বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

মরণব্যাধী ক্যান্সারে আক্রান্ত পুতিন, ছাড়ছেন ক্ষমতা

সোমবার, মে ২, ২০২২
মরণব্যাধী ক্যান্সারে আক্রান্ত পুতিন, ছাড়ছেন ক্ষমতা

আন্তর্জাতিক ডেস্ক :

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কয়েক দিনের জন্য দেশটির গোয়েন্দা সংস্থা কেজিবির প্রাক্তন প্রধানের হাতে দেশের ক্ষমতা হস্তান্তর করছেন। 

ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ভ্লাদিমির পুতিন ক্যান্সারে আক্রান্ত এবং তাকে ক্যান্সার থেকে মুক্তি পেতে অস্ত্রোপচার করাতে হবে। এর জন্যই সাময়িকভাবে তিনি ক্ষমতা হস্তান্তর করছেন নিজের বিশ্বস্ত ব্যক্তির কাছে। 

ক্রেমলিনের এক শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে এমনটাই দাবি করেছে টেলিগ্রাম চ্যানেল এসভিআর।

চ্যানেলটির প্রতিবেদন অনুযায়ী, পুতিনের অস্ত্রোপচারের তারিখ এখনও ঠিক হয়নি এবং এ নিয়ে আলোচনা চলছে। প্রতিবেদনে বলা হয়েছে, অবিলম্বে তার অস্ত্রোপচারের প্রয়োজন নেই। তবে বেশি বিলম্বও করা যাবে না। 

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহেই পুতিনের অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। তবে ইউক্রেন যুদ্ধের আবহে তা পিছিয়ে দেয়া হয়েছে। 

এদিকে বলা হচ্ছে, রাশিয়ার পূর্ণ নিয়ন্ত্রণ এবং ইউক্রেনের সঙ্গে যুদ্ধের পুরো দায়িত্ব নিরাপত্তা পরিষদের প্রধান তথা কেজিবির প্রাক্তন কাউন্টার ইন্টেলিজেন্স অফিসার নিকোলাই পেত্রুশেভের হাতে তুলে দিতে পারেন পুতিন। 

৭০ বছর বয়সী গোয়েন্দা কর্মকর্তা নিকোলাই-ই ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ কৌশলের মাস্টারমাইন্ড হিসাবে বিবেচিত হন।

তাৎপর্যপূর্ণভাবে পুতিনের অস্ত্রোপচারের খবরটা এমন সময়ে প্রকাশ্যে এসেছে, যখন রাশিয়া ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধবিরতি ঘোষণা হতে পারে বলে জল্পনা চলছে। 

বিভিন্ন সূত্রে দাবি করা হয়েছে, পুতিন বিপুল সংখ্যক রুশ সেনাকে দেশে ফেরত আসার নির্দেশ দিয়েছেন। তবে রাশিয়ার পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে যুদ্ধবিরতি ঘোষণা করা হয়নি। এই আবহে রাশিয়া ইউক্রেনের বিভিন্ন জায়গায় হামলা জারি রেখেছে। 

সম্প্রতি ওডেসায় এক বিমানঘাঁটিতে হামলা চালিয়ে যুক্তরাষ্ট্রের পাঠানো অস্ত্রসস্ত্র ধ্বংস করেছে রাশিয়া। তবে পুতিনের অসুস্থতা এই যুদ্ধের গতিপ্রকৃতি বদলে দিতে পারে। সূত্র- হিন্দুস্তান টাইমস।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল