শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সাহায্যের ডাকপিয়নের মেহেদী উৎসব

শুক্রবার, মে ৬, ২০২২
সাহায্যের ডাকপিয়নের মেহেদী উৎসব

মোঃ মইন উদ্দিন সরকার, ময়মনসিংহ প্রতিনিধি:

ডাক প্রচলন আজকাল নেই বললেই চলে।সেই সাথে অস্তিত্বের জানান দিতে দেখা যায় না ডাকঘরের ডাকপিয়ন-দের।কিন্তু একদল ডাকপিয়ন যেন থেমে নেই,তারা "সাহায্যের ডাকপিয়ন"।

 রবিবার ১ই মে ২০২২ সাহায্যের ডাকপিয়নরা ছুটে গিয়েছিলো ময়মনসিংহ শহরের আকুয়ায় অবস্থিত সরকারি শিশু(মেয়ে) পরিবারে।উদ্দেশ্য সাধু এবং তা হলো ঐ এতিমখানার ৮৭ জন মেয়েকে নিয়ে মেহেদী উৎসব উৎযাপন করা।সাহায্যের ডাকপিয়ন বিগত সাত বছর যাবৎ ঈদের পূর্বে এই মেহেদী উৎসব পালন করে আসছে।বিগত দুই বছর কোভিড পরিস্থিতি বিবেচনায় মেহেদী উৎসব বন্ধ থাকলেও এইবার আবারও প্রতি বছরের ন্যায় ইদের আনন্দ এতিম খানার শিশুদের সাথে ভাগাভাগি করতে "সাহায্যের ডাকপিয়ন" নামক সংগঠনটি এগিয়ে আসে।

মেহেদী উৎসব সম্পন্ন হয় ১ মে সকাল ৯ টা থেকে  দুপুর ১ টা পর্যন্ত।এতে মোট ১২জন ভল্যান্টিয়ার উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন সাহায্যের ডাকপিয়নের প্রতিষ্ঠাতা হাসিবুল বান্না রিয়াদ। তিনি বলেন,"এতিম মেয়েশিশু দের মেহেদী রাঙা হাত যেন ভোরের সূর্যের ন্যায় স্নিগ্ধ-সুন্দর এবং তা পৃথিবীর সবচেয়ে নিস্পাপ সুন্দর হাত। এবং তিনি সামর্থবান সকলকে ইদের খুশি যার যার উপায়ে সকলের সাথে ভাগ করে নিতে আহ্বান জানান এবং সার্বিক সহযোগিতার জন্য তিনি সাহায্যের ডাকপিয়নের পক্ষ থেকে সরকাটি শিশু পরিবার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।"

উৎসবে মেহেদী আর্টিস্ট হিসেবে উপস্থিত ছিলেন সাদিয়া জাহান, তূর্ণা,সিমরান,প্রিথীয়া,ইতি,সুমিত,রোয়ানা,তাসনিয়া ও সুরাইয়া, সুমিত নাগ সহ প্রমুখ।  ফটোগ্রাফার হিসেবে ছিলেন মোঃ মিজানূন হোসাইন ও সিয়াম আহমেদ।

"সাহায্যের ডাকপিয়ন" একটি অলাভজনক
সংগঠন যা সাধারণত অসহায়দের কল্যাণে নিঃস্বার্থভাবে কাজ করে থাকে।সমাজে সাধারণত দুই ধরনের মানুষ আছে। ১ম হচ্ছে যারা সাহায্য চাইছেন এবং দ্বিতীয়ত যারা সাহায্য করতে চাচ্ছেন এবং 
এই সংগঠনটি এই দুই ধরনের মানুষের মাঝে একটি সুন্দর সেতু হিসেবে কাজ করে।এটি ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয় এবং এখন পর্যন্ত ডাকপিয়নেরা নানা ইভেন্ট আয়োজন করেছে, যেমন- "এতিম ও পথশিশুদের মধ্যে  বস্ত্র বিতরণ", "মূক ও বধির শিশুদের মাঝে শিক্ষা উপকরণ প্রদান কর্মসূচী"  "এতিম ও দরিদ্র শিশুদের নিয়ে মেহেদী উৎসব” ইত্যাদি। টিম "সাহায্যের ডাকপিয়ন” এসবের পাশাপাশি সুদূরপ্রসারী কিছু কার্যক্রম হাতে নেয়ার স্বপ্ন বিভোর এবং সে অনুযায়ী কাজ করে যাচ্ছে।এর মধ্যে অন্যতম হচ্ছে সমাজের সর্বস্তরের মানুষকে স্বাবলম্বী করে গড়ে তোলা,কারণ " সাহায্যের ডাকপিয়ন" বিশ্বাস করে সকলের স্বাবলম্বিতার মাধ্যমেই দেশ ও জাতি এগিয়ে যাবে উন্নতির সর্বোচ্চ শিখরে। এবং "সাহায্যের ডাকপিয়ন" বিশ্বাস করে যে,সেই সুদিন বেশি দেরি নাই যেদিন দেশের প্রতিটা আনাচে কানাচে ডাকপিয়নেরা সাহায্যের ডাক ডাকবে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল