শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পেট্রোল ও অকটেন শূন্য কুড়িগ্রাম

রোববার, মে ৮, ২০২২
পেট্রোল ও অকটেন শূন্য কুড়িগ্রাম

রেজাউল করিম রেজা, কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের পাম্পগুলো প্রেট্রোল ও অকটেন শুন্য হয়ে পড়ায় চরম বিপাকে পড়েছেন মোটরসাইকেলেরের চালকসহ প্রেট্রোল চালিত গাড়ির মালিকগন। এদিকে একমাত্র জ্বালানি পেট্রোল ও অকটেন হওয়ায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন মোটরসাইকেলের চালকরা। এ অবস্থায় চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে ভুক্তভোগীরা। 
খোঁজ নিয়ে জানা গেছে, ঈদের পর দিন থেকে কুড়িগ্রাম জেলা শহরসহ ৯ উপজেলার ১৯টি তেলের পাম্প পেট্রোল ও অকটেন শূন্য হয়ে পড়ে। ফলে এ সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী  অতিরিক্ত দামে পেট্রোল ও অকটেন  বিক্রি করছে বলে অভিযোগ করেছেন অনেক ক্রেতা।

এ জেলার তেলের পাম্পগুলো প্রেট্রোল ও অকটেন শুন্য হয়ে পড়ায় সড়কে কমেছে মোটরসাইকেলের সংখ্যা। অনেককে পাম্পে তেল না পেয়ে পায়ে হেটে মোটরসাইকেল নিয়ে যেতে দেখা গেছে।
কুড়িগ্রাম শহরের প্রিয়ম প্রেট্রোল পাম্পের স্বত্যাধিকারী জামান আহমেদ জানান, ঈদে প্রেট্রোল ও অকটেনের চাহিদা বেশি ও ডিপো গুলোতে সরবরাহ সংকট থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

অন্যদিকে, ভূরুঙ্গামারী উপজেলায় ডিজেল, পেট্রোল ও অকটেন সর্বরাহকারী একমাত্র প্রতিষ্ঠান মেসার্স সাহা ফিলিং ষ্টেশনে ঈদের আগের দিন বিকেলে পেট্রোল আর  ঈদের দ্বিতীয়  দিন অকটেন শেষ হয়ে পড়ে। ফলে মোটর সাইকেলের একমাত্র জ্বালানির সর্বরাহ বন্ধ হয়ে যায়। 
ভুরুঙ্গামারী উপজেলার মাহবুব নামের একজন মোটর সাইকেল চালক জানান, ঈদের আগের দিন ভূরুঙ্গামারীতে পেট্রোল না পেয়ে পার্শ্ববর্তী উপজেলার জুলেখা ফিলিং ষ্টেশনে যাই। সেখানে পেট্রোল না পেয়ে অকটেন নিয়ে আসি। কিন্তু আজ (শনিবার) কোথাও পেট্রোল বা অকটেন পাইনি। 

মোস্তাফিজুর নামের আরেকজন জানান, গত শুক্রবার বাইরের দোকান থেকে এক লিটার অকটেন ১৬০ টাকায় কিনেছি কিন্তু আজ শনিবার কোথাও কোন পেট্রোল বা অকটেন পাওয়া যাচ্ছে না। এ অবস্থায় জেলার বেশিরভাগ ফিলিং ষ্টেশনে পেট্রোল ও অকটেন না থাকায় তা বন্ধ রাখা হয়েছে। 

এ বিষয়ে মেসার্স সাহা ফিলিং ষ্টেশনের ম্যানেজার শ্রী আনন্দ চক্রবর্তী জানান, ঈদের সময় আমাদের যে পরিমাণ পেট্রোল এর প্রয়োজন ছিল তা আমরা পাইনি। মূলত এটা ডিপু থেকে সংকট ছিল। আমাদের  কুড়িগ্রাম পেট্রোল পাম্পে  মাত্র  অর্ধেক লোড়ি ফুয়েল পাই সেটি  দিয়ে আমাদের নটা ষ্টেশন চলে। আমাদের এখানে যা ছিলো সেটা ইতিমধ্যে শেষ হয়ে গেছে। গতকাল থেকে আমাদের ভুরুঙ্গামারী  এবং নাগেশ্বরী স্টেশনে পেট্রোল এবং অকটেন সরবরাহ বন্ধ আছে। আশাকরি দু-একদিনের মধ্যেই সেটা আবার পুনরায় চালু হবে।

এ ব্যাপারে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, প্রেট্রোল ও অকটেন সংকটের বিষয়ে আমরা কথা বলেছি। ডিপোগুলো এখন সরবরাহ বেড়েছে। পাম্পের মালিকরা নিয়ে আসলেই সংকট কেটে যাবে। 

সময় জার্নার/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল