শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছে আ'লীগের সংসদীয় টিম

রোববার, মে ৮, ২০২২
যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছে আ'লীগের সংসদীয় টিম

নিজস্ব প্রতিনিধি: পারস্পরিক সম্পর্ক উন্নয়নে মার্কিন যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদীয় টিম। এরই মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খানের নেতৃত্বে এ টিম গঠন করা হয়েছে। টিমের অন্য সদস্যরা হলেন- নুরুল ইসলাম নাহিদ, নাহিম রাজ্জাক ও কাজী নাবিল আহমেদ।

সবকিছু ঠিক থাকলে ১৪ মে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওয়ানা হবে আওয়ামী লীগের সংসদীয় এ টিম। যুক্তরাষ্ট্রের বিভিন্ন পর্যায়ের ৩/৪টি কমিটির সঙ্গে বসবেন। পারস্পরিক সম্পর্ক উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে কথা হবে।

‘আমরা এই সফরে কংগ্রেশনাল ফরেন অ্যাফেয়ার্স কমিটিসহ বিভিন্ন কমিটির সঙ্গে বসবো। পারস্পরিক সম্পর্কসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে। এরই মধ্যে কংগ্রেশনাল ফরেন অ্যাফেয়ার্স কমিটির অ্যাপয়নমেন্ট পাওয়া গেছে। আরও তিনটি অ্যাপয়নমেন্ট করা হবে।’

জানা যায়, এই সফরে আওয়ামী লীগের এই টিম যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক জোরদারে কাজ করবে। বিশেষ করে, আগামী নির্বাচন উপলক্ষে এই সফরকে গুরুত্বপূর্ণ বলছেন রাজনীতি সংশ্লিষ্টরা।

রোববারই (৮ মে) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পরবর্তী নির্বাচন সম্পর্কে আমাদের কথা তো পরিষ্কার, আওয়ামী লীগ সরকার পদত্যাগ না করলে এবং নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে নির্বাচনের কোনো প্রশ্নই উঠতে পারে না। এ নিয়ে আমরা কোনো কথাই বলতে চাই না। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে আমরা নির্বাচনে তো যাবোই না। তবে বিএনপিকে নির্বাচনে আনতে সরকারও নানামুখী চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্র সফরে গিয়ে সে দেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে নির্বাচন নিয়ে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।পররাষ্ট্রমন্ত্রীর সর্বশেষ সফরেও তিনি দেশটির পররাষ্ট্রমন্ত্রী এবং সিনেটরদের র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ জানান ওই নিষেধাজ্ঞা প্রত্যাহারে বাংলাদেশ ভারতের সহযোগিতাও চেয়েছে।  

সময় জার্নার/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল