রবিবার, ০৩ জুলাই ২০২২

প্রধানমন্ত্রীত্ব ছাড়ার পরই বাড়ি পুড়লো মাহিন্দা রাজাপাকসের

মঙ্গলবার, মে ১০, ২০২২
প্রধানমন্ত্রীত্ব ছাড়ার পরই বাড়ি পুড়লো মাহিন্দা রাজাপাকসের

আন্তর্জাতিক ডেস্ক :

সদ্য পদত্যাগপত্র জমা দেওয়া শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের বাসভবনে অগ্নিসংযোগ করেছে সরকারবিরোধী বিক্ষোভকারীরা।

টাইমস অব ইন্ডিয়া জানায়, সোমবার (৯ মে) রাজাপাকসে পদত্যাগপত্র জমা দেওয়ার কিছুক্ষণ পরেই তার কুরুনেগালার বাসায় অগ্নিসংযোগ করা হয়। এটি রাজাপাকসের পৈতৃক নিবাস যা কলম্বো থেকে ২৫০ কিলোমিটার দূরে অবস্থিত। 

এর আগে সরকারবিরোধীরা শ্রীলঙ্কার মোরাতুয়ার মেয়র সমন লাল ফের্নান্দো এবং ক্ষমতাসীন দলের কয়েকজন আইনপ্রণেতার বাসভবনে অগ্নিসংযোগ করে। তারা হলেন- সনথ নিশিন্থ, রমেশ পাথিরানা, মাহিপালা হেরাথ, থিসা কুতিয়ারাচ্চি এবং নিমল ল্যাঞ্জা। 

এদিকে শ্রীলঙ্কায় সরকারপন্থী ও সরকারবিরোধী বিক্ষোভকারীদের মধ্যকার সংঘর্ষের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে পাঁচজনে দাঁড়িয়েছে। এর মধ্যে ক্ষমতাসীন দলের এক এমপিও রয়েছেন। এছাড়া সংঘর্ষে দেড় শতাধিক মানুষ আহত হয়েছেন। তাদের দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের বরাতে সোমবার (৯ মে) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। 

কলম্বো ন্যাশনাল হাসপাতালের এক মুখপাত্র জানিয়েছেন, কলম্বোর সংঘর্ষের ঘটনায় অন্তত ১৩৮ জন আহত ব্যক্তি হাসপাতালটিতে ভর্তি হয়েছেন। 

এর আগে পুলিশের বরাতে টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছিল, সংঘর্ষ চলাকালে কলম্বোর নিত্তাম্বুয়া এলাকায় বিক্ষোভকারীরা এমপির গাড়ি ঘিরে ধরে। এ সময় এমপি বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালান। এতে দুই বিক্ষোভকারী গুরুতর আহত হন। পরে আহত দুই জনের মধ্যে ২৭ বছর বয়সী এক বিক্ষোভকারী মারা যান।

এএফপিকে শ্রীলঙ্কা পুলিশের এক কর্মকর্তা বলেছেন, ঘটনাস্থল থেকে পালিয়ে এমপি পার্শ্ববর্তী একটি ভবনে আশ্রয় নিয়েছিলেন। পরে হাজার হাজার বিক্ষোভকারী ওই ভবনটি ঘিরে ফেললে এমপি নিজের পিস্তল দিয়ে নিজেকে গুলি করেন।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল