বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

মোড়েলগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির সভায় এমপি মিলন

বুধবার, মে ১১, ২০২২
মোড়েলগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির সভায় এমপি মিলন

 এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি:  

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম-এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য বাগেরহাট-৪, মোরেলগঞ্জ-শরণখোলা আসনের সংসদ সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন।

সোমবার উক্ত সভায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের অফিসার, নিকাহ রেজিষ্টার, সাংবাদিক উপস্থিত ছিলেন। সভায় উপজেলা নির্বাহী অফিসার নিকাহ রেজিষ্টারদের উদ্যেশ্যে বলেন, বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি। বাল্য বিবাহ রোধকল্পে নিকাহ রেজিষ্টারদেরকে কাজ করতে হবে। কোন নিকাহ রেজিষ্টার বাল্য বিবাহ যেন রেজিষ্টি নাকরেন। এক ইউনিয়নের নিকাহ রেজিষ্টার অন্য ইউনিয়নে কোন বিবাহ কার্য সম্পাদন করতে পারবেন না। ইহা বে-আইনি।  

মহিলা অধিদপ্তরের অধিনে উপজেলায় ১৭টি কিশোর-কিশোরী ক্লাব রয়েছে। এই ক্লাব প্রতি সপ্তাহের শুক্র ও শনিবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত পরিচালিত হয়। প্রতিটি চেয়ারম্যান তদারকি করবেন। উপজেলা মৎস্য অফিসার চেয়ারম্যানদের উদ্যেশ্যে বলেন, উপজেলায় প্রকৃত মৎস্য তালিকা প্রনয়ন করে তা সংশ্লিষ্ট দপ্তরে জমা দেয়ার জন্য চেয়ারম্যানদের প্রতি আহবান জানান। সমাজসেবা অফিসার বলেন, উপজেলায় ভিক্ষুকদের পুর্নবাসন করার লক্ষে প্রকৃত ভিক্ষুকদের নামের তালিকা প্রনয়ন করতে হবে। প্রতিটি ইউনিয়ন থেকে প্রকৃত ভিক্ষুকদের তালিকা করে সমাজ সেবা অফিসে জমাদেয়ার জন্য আহবান জানানো হয়।  

সভায় বক্তৃতা করেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম, সাবরেজিষ্টার তন্ময় কুমার মন্ডল, ২নং পঞ্চকরণ ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার, বারইখালী ইউপি চেয়ারম্যান আব্দুল আউয়াল মহারাজ, খাউলিয়া ইউপি চেয়ারম্যান মাষ্টার সাইদুর রহমান, রামচন্দ্রপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও সমকাল প্রতিনিধি ফজলুল হক খোকন। আইন শৃৃঙ্খলা কমিটির সদস্য সচিব অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান বলেন, মোড়েলগঞ্জ থানায় নতুন এসেছেন। আসার পরেই আমরবুনিয়ায় একটি ঘটনা ঘটে সে ঘটনা বড়ধরনের অঘটন ছাড়াই পরিস্থিতি মোকাবেলা করা হয়েছে। সে ঘটনায় দুটি মামলা হয়েছে। কয়েকজন দুস্কৃতি কারিদের গ্রেফতার করা হয়েছে। তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

প্রধান অতিথি সংসদ সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন বলেন, প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানরা এলাকার উন্নয়ন মূলককাজ সুষ্ঠভাবে সম্পন্ন করবেন। আপনারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন মূলক কাজ দৃশ্যমান করবেন। এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখবেন। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল