শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

রোববার, এপ্রিল ৪, ২০২১
মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

সময় জার্নাল প্রতিবেদক, ঢাকা : এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরে স্বাস্থ্য শিক্ষা বিভাগের এক ব্রিফিংয়ে মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২০-২০২১ এর ফল প্রকাশ করা হয়।

সন্ধ্যা ৭টার পর প্রেস ব্রিফিং থেকে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, রাত ৯টার পর ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার ফল জানা যাবে।

এবারের ভর্তি পরীক্ষায় ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন প্রার্থী অংশ নেন। তাদের মধ্যে সরকারি মেডিক্যাল কলেজের জন্য নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৩৫০ জন। তাদের মধ্যে পুরুষ ২ হাজার ৯ জন, নারী ২ হাজার ৩৪১ জন। চলমান শিক্ষাবর্ষ থেকে তিন হাজার ৯৩৭ জন। আগের শিক্ষাবর্ষ থেকে ৪১৩ জন। আর মোট পাস করা পরীক্ষার্থীর সংখ্যা ৩৯ দশমিক ৮৬ শতাংশ। অর্থাৎ ৪৮ হাজার ৯৭৫ জন।

গত শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থী সংখ্যা ছিল ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন। করোনার কারণে সবার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এবার কেন্দ্র সংখ্যা ১৯টি এবং ভেন্যু সংখ্যা ৫৫টি করা হয়েছিলো।

উল্লেখ্য, দেশের ৪৭টি সরকারি মেডিকেল কলেজের আসন সংখ্যা চার হাজার ৩৫০টি। এছাড়া, আরও ৭০টি বেসরকারি মেডিকেল কলেজে আরও আট হাজার ৩৪০ জন ভর্তি হতে পারবে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল