বুধবার, ২৫ মে ২০২২

দিনাজপুর জেলা বিএনপি’র নির্বাচন কাল, ৭ পদে প্রার্থী ১৬

শুক্রবার, মে ১৩, ২০২২
দিনাজপুর জেলা বিএনপি’র নির্বাচন কাল, ৭ পদে প্রার্থী ১৬

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি॥

অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দিনাজপুর জেলা বিএনপি’র সম্মেলন ও কাউন্সিল-২০২২ অনুষ্ঠিত হচ্ছে আগামীকাল ১৪ মে শনিবার। এই নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭টি পদের বিপরীতে একজন মহিলা প্রার্থীসহ ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে জেলার ২০টি সাংগঠনিক ইউনটের ১ হাজার ৯শ’ ১৯ জন ভোটার (কাউন্সিলর) ভোট প্রদান করবেন। ইতোমধ্যে সম্মেলন ও কাউন্সিলের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। 

শনিবার (১৪ মে) জেল রোডস্থ দলীয় কার্যালয়ে জেলা বিএনপির নির্বাচন অনুষ্ঠিত হবে। যে ৭টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হলো- সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও ৩ জন সাংগঠনিক সম্পাদক। এই ৭টি পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে প্রতিদ্বনিদ্বতা করছেন ৪ জন প্রার্থী, সিনিয়র সহ-সভাপতি দুইজন, সাধারণ সম্পাদক পদে দুইজন, যুগ্ম সম্পাদক পদে ৩ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বি ৪ জন প্রার্থী হলেন-দিনাজপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম দিনাজপুর জেলা ইউনিটের সাবেক সভাপতি (দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর) আসনের সাবেক এমপি এ্যাডভোকেট মোঃ আব্দুল হালিম। জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি, বিশিষ্ট শিল্পপতি মোঃ হাফিজুর রহমান সরকার, জেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, দিনাজপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এ্যাডভোকেট মোঃ মোফাজ্জল হোসেন দুলাল ও বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি, জেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির সদস্য আলহাজ¦ মোঃ সাদিক রিয়াজ চৌধুরী পিনাক। 
সিনিয়র সহ-সভাপতি দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-জেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মোঃ খালেকুজ্জামান বাবু ও জেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক, জেলা বিএনপির সাবেক দুইবারের সাংগঠনিক সম্পাদক এবং সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ মোকাররম হোসেন।
সাধারণ সম্পাদক পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-জেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ও জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক যুবদল নেতা মোঃ আখতারুজ্জমান জুয়েল ও অপর প্রার্থী জেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও স্বেচ্ছাসেবক দিনাজপুর পৌর কমিটির সাবেক আহবায়ক বখতিয়ার আহমেদ কচি। 
যুগ্ম সম্পাদক পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-জেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক, জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক মোঃ মোস্তফা কামাল মিলন, অপর প্রার্থী জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, কৃষকদল কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক ছাত্রদল নেতা মোঃ শাহিন খান এবং দিনাজপুর সদর উপজেলা বিএনপির বর্তমান সাধারণ সম্পাদক, দিনাজপুর পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও পৌরসভার ১২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মুরাদ আহম্মেদ।
এবং সাংগঠনিক সম্পাদক পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- ও জেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক, জেলা যুবদলের সাবেক আহবায়ক মোঃ জাহাঙ্গীর আলম, দিনাজপুর সদর উপজেলা বিএনপির বর্তমান সাংগঠনিক সম্পাদক, সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ আনিসুর রহমান বাদশা, জেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির সদস্য ও সাবেক যুবদল নেতা মোঃ আমিনুল ইসলাম মুন্না, একমাত্র মহিলা প্রার্থী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত মুকুর চৌধুরীর সহধর্মিনী হাসনা হেনা চৌধুরী হিরা ও জেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির সদস্য, জেলা যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক মোঃ সোহেল নিশাত। 

এদিকে দিনাজপুর জেলা বিএনপি’র নির্বাচন পরিচালনার জন্য ৫ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে এ্যাড. আশফাক আহম্মদকে। আর অন্য ৪ জনকে নির্বাচন কমিশন করা হয়েছে। তারা হলেন-এ্যাড. শামিম বিন গোলাম পার্ল, এ্যাড. মোঃ এমাম আলী, এ্যাড. মোঃ খয়রাত আলী ও এ্যাড. ফখরুদ্দিন আলী আশরাফ রঞ্জুকে।

উল্লেখ্য, ২০১০ সালের ২৬ জানুয়ারী দিনাজপুর বিএনপি’র সর্বশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। পরে ২০১৬ সালের আগষ্ট মাসে ওই কমিটি ভেঙে দিয়ে ১৩১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটি দিয়েই এতদিন জেলা বিএনপি’র কার্যক্রম পরিচালনা করা হয়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল