শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে সফল বাংলাদেশ

সোমবার, মে ১৬, ২০২২
চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে সফল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে বলে-ব্যাটে দারুণ সফল বাংলাদেশ ক্রিকেট দল। এ দিন ১৩৯ রানে নাঈম হাসান ও সাকিব আল হাসানরা শিকার করেন ৬ উইকেট। আগের দিনে ২ উইকেট নেওয়া অফস্পিনার নাঈম সোমবার শিকার করেন ৪ উইকেট। এদিন সাকিব নেন ২ উইকেট। অথচ, টেস্টের প্রথম দিনে ২৫৮ রান খরচ করে টাইগাররা শিকার করেছিলেন মাত্র ৪ উইকেট। 

সোমবার দ্বিতীয়দিন বোলিংয়ের পর ব্যাট হাতে সফল তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। শ্রীলংকার করা ৩৯৭ রানের জবাবে দিনের শেষ বিকালে ব্যাটিংয়ে নেমে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দেন বাংলাদেশ দলের দুই ওপেনার। ৭৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা। ৩৯ ও ৩১ রান নিয়ে মঙ্গলবার ফের ব্যাটিংয়ে নামবেন তামিম ও জয়। 

রোববার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয় সিরিজের প্রথম টেস্ট। টস জিতে ব্যাটিংয়ে নেমে অ্যাঞ্জেলো ম্যাথিউসের সেঞ্চুরি আর কুশল মেন্ডিসের ফিফটিতে ভর করে প্রথম দিনে ৪ উইকেট হারিয় ২৫৮ রান সংগ্রহ করে শ্রীলংকা।  

১১৪ ও ৩৪ রানে দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে দিনের শুরুটা ভালো ভাবেই সামাল দেন ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। পঞ্চম উইকেটে তারা গড়েন ১৩৬ রানের জুটি। 

মধ্যাহ্নভোজের টিক আগে চান্দিমালকে আউট করে সাজঘরে ফেরান নাঈম হাসান। তার আগে ১৪৮ বল মোকাবেলা করে দুই চার আর তিন ছক্কায় ৬৬ রান করেন লংকান সাবেক এই অধিনায়ক। 

এই জুটির বিচ্ছেদের পর শ্রীলংকার আর কোনো ব্যাটসম্যানকে উইকেটে থিতু হতে দেননি নাঈম হাসান ও সাকিব আল হাসানরা।  চান্দিমালকে আউট করার পর সেই ওভারেই নিরশন ডিকভেলাকে একই কায়দায় এলবিডব্লিউ করে ফেরান নাঈম। 

চার উইকেটে ৩১৯ রান করা শ্রীলংকা এরপর ৭৮ রানের ব্যবধানে হারায় ৬ উইকেটে। এই ছয় উইকেটের মধ্যে নাঈম হাসান একাই নেন ৪ উইকেট। আর সাকিব নেন ২ উইকেট।  

প্রথম দিনে ১১৪ রান করা ম্যাথিউসকে শেষ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরান নাঈম। দীর্ঘ সময় উইকেটে থেকে ৩৯৭ বল মোকাবেলা করে ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির কাছাকাছি গিয়েছিলেন ম্যাথিউস। কিন্তু ভাগ্য তার এতটাই খারাপ যে মাত্র ১ রানের জন্য ডাবল সেঞ্চুরির দেখা পাননি। 

ম্যাথিউসের ১৯টি চার আর এক ছক্কায় গড়া ১৯৯ রানের ইনিংসে ভর করে প্রথম ইনিংসে ৩৯৭ রান করে শ্রীলংকা। দলের হয়ে ৬৬ ও ৫৪ রান করে করেন চান্দিমাল ও কুশাল মেন্ডিস। 

বাংলাদেশ দলের হয়ে অফস্পিনার নাঈম হাসান একাই শিকার করেন ৬ উইকেট। ৩ উইকেট নেন করোনা থেকে ফিরেই চট্টগ্রাম টেস্ট খেলতে নামা সাকিব।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল