মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২

‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’ ও টোল কমানোর দাবি সেভ দ্য রোড-এর

বুধবার, মে ১৮, ২০২২
‘দেশরত্ন শেখ হাসিনা সেতু’ ও টোল কমানোর দাবি সেভ দ্য রোড-এর

প্রায় ৩০ হাজার ১৯৩ কোটি টাকা নিজস্ব অর্থায়নে নির্মিত পদ্মা সেতুর নাম ‘ দেশরত্ন শেখ হাসিনা’ করার পাশাপাশি শুরুতেই না বাড়িয়ে ফেরীর টোল-ই সেতুতে নির্ধারণের দাবি জানিয়েছে সেভ দ্য রোড।

১৮ মে আকাশ-সড়ক-রেল ও নৌপথ দুর্ঘটনামুক্ত রাখার লক্ষ্যে একমাত্র স্বেচ্ছাসেবি সংগঠন সেভ দ্য রোডের চেয়ারম্যান জেড এম কামরুল আনাম, মহাসচিব শান্তা ফারজানা, প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদী, ভাইস চেয়ারম্যান বিকাশ রায়, জিয়াউর রহমান জিয়া প্রমুখ এক বিজ্ঞপ্তিতে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় হওয়া এই বৃহৎ সেতু বাস্তবায়ন হওয়ায় তাঁর নাম অনুসারে ‘ দেশরত্ন শেখ হাসিনা সেতু’ করার দাবি জানচ্ছি।

একই সাথে করোনা পরিস্থিতি থেকে খুড়িয়ে খুড়িয়ে এগিয়ে চলা বর্তমান নিন্মবিত্ত-মধ্যবিত্তের কথা ভেবে সেতুর নির্ধারিত টোল থেকে কমিয়ে ফেরিতে যে টোল নেয়া হয়; সেই টোল নেয়াই হবে বাস্তব সম্মত। অতএব, সেতু পার হতে মোটর সাইকেলের জন্য টোল ১০০ টাকার পরিবর্তে ৭০; কার/জিপের জন্য ৭৫০ টাকার পরিবর্তে ৫২০; মাঝারি বাসের টোল দু'হাজার টাকার পরিবর্তে ১ হাজার ৫০০; বড় বাসের জন্য ২ হাজার ৪০০ টাকার পরিবর্তে ২০০০;  মাইক্রোবাস ১ হাজার ৩০০ টাকার পরিবর্তে ৯৫০; মিনিবাসের জন্য ১ হাজার ৪০০ টাকার পরিবর্তে ১০০০; ছোট ট্রাকের জন্য (৫ টন পর্যন্ত) ১,৬০০ টাকার পরিবর্তে ১ হাজার ২০০; মাঝারি ট্রাক (৫ থেকে ৮ টন) ২ হাজার ১০০ টাকার পরিবর্তে ১ হাজার ৬০০; মাঝারি ট্রাক (৮ থেকে ১১ টন) ২ হাজার ৮০০ টাকার পরিবর্তে ২ হাজার ৪০০; বড় ট্রাক (তিন এক্সেল পর্যন্ত) ৫ হাজার ৫০০ টাকার পরিবর্তে ৪ হাজার ২০০; এবং  টেইলারের জন্য ৬,০০০ টাকার পরিবর্তে ৫০০০ টাকা টোল নির্ধারণ করা হোক।

সেভ দ্য রোড নেতৃবৃন্দ সারাদেশে সকল সেতু ফেরীতে চলমান টোল নৈরাজ্য ও টোল বৃদ্ধিরোধে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং দপ্তরগুলোতে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিশেষ তত্বাবধায়নের দাবিও জানান। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল