শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সুন্দরবনের বাঘের আক্রমণে মৌয়াল নিহত

রোববার, মে ২২, ২০২২
সুন্দরবনের বাঘের আক্রমণে মৌয়াল নিহত

মুহা: জিল্লুর রহমান, সাতক্ষীরা সংবাদদাতা:

সাতক্ষীরা রেঞ্জের আওতাধীন গহীন সুন্দরবনে বাঘের আক্রমণে এক মৌয়াল নিহত হয়েছে। 
শনিবার দুপুরে সুন্দরবনের নোটাবেকির খেজুরদানা খাল এলাকায় এই ঘটনা ঘটে। নিহতের সঙ্গীরা অনেক খোঁজাখুঁজি করার পরও তার লাশ উদ্ধার করতে পারেনি।

নিহত মৌয়ালের নাম কাওসার আলী গাইন (২৮)। তিনি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা গ্রামের মৃত আব্দুর রাজ্জাক গাইনের ছেলে।

গাবুরা ইউপি চেয়ারম্যান মাসুদুল আলম জানান, বন বিভাগ থেকে বৈধ পাস নিয়ে  কয়েকদিন আগে কওছার আলী গাইন সহ তার কয়েক সঙ্গী  সুন্দরবনে মধু আহরণ করতে যায়। শনিবার দুপুরে সাতক্ষীরা রেঞ্জের আওতাধীন গহীন সুন্দরবনের নটাবেকির  খেজুরদান খালের ধারে মধু আহরণ করার সময় একটি বাঘ কওছার গাইনকে ধরে বনের ভিতরে নিয়ে যায়। তার সঙ্গীরা অনেক খোঁজাখুঁজি করার পরও কওছার আলীর মরদেহ উদ্ধার করতে পারেনি।

তিনি আরো জানান, নিহতের মরদেহ উদ্ধারের জন্য বুড়িগোয়ালিনী এলাকার শরীফ ডাক্তার নেতৃত্বে ২৫ জনের একটি দল রোববার সকাল সাড়ে নয়টার দিকে সুন্দরবনের নটাবেকি এলাকায় যাওয়ার জন্য রওনা হয়েছেন।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান জানান, এঘটনা কেউ আমাকে এখনো জানায়নি। তবে আমি বিষযয়ট খোঁজখবর নিয়ে দেখছি।

প্রসঙ্গতঃ এখন থেকে প্রায় ১৫ বছর আগে সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে একই ভাবে বাঘের অক্রমনে প্রাণ হারায় নিহত কাওসার আলী গাইনের পিতা আব্দুর রাজ্জাক গাইন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল