শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শিক্ষা বৃত্তি পেলেন কুবির ৫৮ জন শিক্ষার্থী

মঙ্গলবার, মে ২৪, ২০২২
শিক্ষা বৃত্তি পেলেন কুবির ৫৮ জন শিক্ষার্থী

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মেধাবী ও অসচ্ছল ৫৮  শিক্ষার্থীদেরকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার (২৮ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের ভাচুর্য়াল ক্লাস রুমে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ৬টি অনুষদের বিভিন্ন বিভাগ কর্তৃক মনোনীত মোট ৫৮ জন শিক্ষার্থীকে এ বৃত্তি প্রদান করা হয়। 

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এ. এফ. এম. আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান এবং প্রক্টর কাজী মোঃ ওমর সিদ্দিকী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মোঃ রশিদুল ইসলাম শেখ এবং কোঅর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, স্বল্প পরিমান বাজেটের ভিত্তিতে শিক্ষার্থীদের সহায়তার জন্য আজ মোট ৫৮ জন শিক্ষার্থীকে চেক প্রদানের মাধ্যমে বৃত্তি প্রদান শুরু হলেও ভবিষ্যতে এর পরিসর আরো বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে। তবে এই বৃত্তি তখনই ফলপ্রসূ হবে যখন শিক্ষার্থীরা তাদের অধিকাংশ সময় পড়াশোনায় অতিবাহিত করবে, জ্ঞান বৃদ্ধির জন্য একাডেমিক পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করবে এবং সৃষ্টিশীল জ্ঞানের মাধ্যমে তারা সুন্দর আগামী গঠনে অবদান রাখবে। 

ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো শিক্ষার্থীদের জন্য এই বৃত্তির আয়োজন করা হয়েছে। এই আয়োজনের অংশীদার হিসেবে নিজেকে স্বার্থক মনে করছি। আমরা দেশকে ভালবাসি, ভালবাসি বিশ্ববিদ্যালয়কে। মেধাবৃত্তির আজকের এই সংখ্যা আগামীতে যেন আরও বৃদ্ধি পায় সেই প্রত্যাশা ব্যক্ত করছি।

উল্লেখ্য, মোট ২০ জনকে মেধাবৃত্তি এবং ৩৮ জন অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল