বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

গোপালগঞ্জে প্রভাবশালীদের হামলা-মামলায় ভিটেছাড়া দরিদ্র পরিবার

মঙ্গলবার, মে ২৪, ২০২২
গোপালগঞ্জে প্রভাবশালীদের হামলা-মামলায় ভিটেছাড়া দরিদ্র পরিবার

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জে প্রভাবশালীদের হামলা-মামলার শিকার হয়ে ভিটেছাড়া হয়েছে দরিদ্র এক পরিবার। এমনই বর্বর ঘটনাগুলো ঘটেছে গোপালগঞ্জ সদর উপজেলার কাজুলিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মধ্য কাজলিয়া গ্রামে।

ওই পরিবারের সদস্য নাসরিন বেগম কে খুন করার উদ্দেশ্যে কোপানো হয়েছে মাথায়, দিনের আলোতেই ঘরের গোলার ধান, শোয়ার খাট সহ গৃহস্থলীর আনুষঙ্গিক মালামাল লুট করা হয়েছে। গ্রাম্য সালিশ দরবারে পিছনে ঘুরঘুর করেও পায়নি কোন সমাধান। ন্যায়বিচার পাওয়ার আশায় আদালতে মামলা দিয়েও রেহাই পায়নি ওই পরিবার। আইনজীবী ভবনে প্রবেশ করেও হামলা করেছে প্রভাবশালী ওই মহল। জীবন বাঁচাতে পরিবারের সদস্যদের নিয়ে পার্শ্ববর্তী টুপুরিয়া গ্রামে বাবার বাড়িতে আশ্রয় নিয়েছে নাসরিন বেগম।

এমনি মর্মান্তিক ঘটনার বর্ণনা দিয়েছে ভুক্তভোগী বিল্লাল দাড়িয়া ও তার স্ত্রী নাসরিন বেগম।
এবিষয়ে গোপালগঞ্জ আদালতে গোপা- সি, আর ৫৫৪/২২ সহ মোট ৩ টি মামলা হয়েছে। যার ধারা-১৪৩/৪২৭/৪৪৭/৪৪৮/৩২৩/৩২৬/৩০৭/৩৭৯/৩৮০/৫০৬ /১১৪/৩৪। মামলা তিনটি গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ ও পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো ( পিবিআই) তদন্ত করছে।

ভুক্তভোগী ওই পরিবার সাংবাদিকদের জানান,
একই গ্রামের প্রভাবশালী ও ভূমিদস্যু আবদুল হাই দাড়িয়ার ছেলে আলম দাড়িয়া, হেলাল দাড়িয়া, ছাব্বির দাড়িয়া ও তাদের অনুসারী আব্দুল দাড়িয়ার ছেলে রসুল দাড়িয়া সহ বিশাল লাঠিয়াল বাহিনী গত ৩ ও ১০ মে ২০২২ তারিখে আমাদের বসতবাড়ি ও কৃষি জমি দখলের উদ্দেশ্যে হামলা চালিয়ে মারপিট ও ভাংচুর করে।
এসময় আমরা মারাত্বক আহত হই এবং প্রান ভয়ে বাড়ি ছাড়তে বাধ্য হই। পরবর্তীতে আদালতে মামলা করি, মামলা করায় আরো ক্ষিপ্ত হয় ওই মহল। বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখিয়ে আমাদের বসত ঘরে উঠতে দিচ্ছেনা। আমাদের ২ টি নাবালক সন্তান নিয়ে বাবার বাড়িতে আশ্রয় নিয়েছি।

এবিষয়ে অভিযুক্ত আলম দাড়িয়া ও রসুল দাড়িয়া বলেন, আমরা এধরনের ঘটনা ঘটাইনি ভিত্তিহীনভাবে আমাদের নামে মারপিট, লুটপাট সহ গুমের মত ভয়ানক মামলা দিয়েছে।

সময় র্জানাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল