বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

দিনাজপুরে বিএনপি’র বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

বৃহস্পতিবার, মে ২৬, ২০২২
দিনাজপুরে বিএনপি’র বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: 

বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, এই সরকারের আর কোন নির্বাচন হবে না। আর বিএনপি এই সরকারের কোন নির্বাচনে অংশগ্রহণ করবে না। এই সরকারকে পদত্যাগ করে অন্তবর্তিবকালিন বা তত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। কারণ দেশের জনগনের দাবী, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হোক।

মঙ্গলবার (২৬ মে) বিকেলে ড. আসাদুজ্জামান রিপন স্থানীয় লোকভবন মিলনায়তনে দিনাজপুর জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা কলেন। বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সম্পর্কে অসম্মানজনক মন্তব্য ও হত্যার হুমকির প্রতিবাদে এই সমাবেশ দিনাজপুর জেলা বিএনপি এই  বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

তিনি বলেন, সংবিধানের কোথায় আছে ঘরের মধ্যে সমাবেশ করতে হবে, ঘরের বাইরে সমাবেশ করা যাবে না? দেশ কি আজ সংবিধান মোতাবেক পরিচালিত হচ্ছে? দেশে কোন সংবিধান আছে বলে মনে হয়না। দেশটা আজ একটা মগের মুল্লুকে পরিণত হয়েছে। তিনি দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, হত্যা, গুম, খন এসব বিষয়েও কথা বলেন।   
দিনাজপুর জেলা বিএনপির নবনির্বাচিত কমিটির সভাপতি এ্যাড. মোফাজ্জল হোসেন দুলালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বখতিয়ার আহম্মেদ কচি’র সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের  কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব আখতারুজ্জামান মিঞা, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আলহাজ¦ মাহবুব আহম্মেদ, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মাহব্ুুবল হক হেলাল, জেলা তাঁতীদলের সভাপতি রেজাউল ইসলাম, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর একেএম মাসুদুল ইসলাম মাসুদ, জেলে মহিলাদলের সাধারণ সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর শাহিন সুলতানা বিউটি, জেলা ছাত্রদলের সভাপতি রেজউার রহমান রেজা প্রমূখ।

সমাবেশে জেলা বিএনপি, পৌর বিএনপি, সদর উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, শ্রমিকদল, মহিলাদল, কৃষকদল, তাঁতীদল, জেলার অন্যান্য উপজেলা হতে নেতাকর্মীসহ বিএনপির বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে অনুষ্ঠনের প্রধান অতিথি ড. আসাদুজ্জামান রিপন বিএনপির নবনির্বাচিত কমিটির সভাপতি এ্যাড. মোফাজ্জল হোসেন দুলাল, সিনিয়র সহ-সভাপতি মোঃ মোকাররম হোসেনসহ বিএনপির অন্যান্য নেতাকর্মীদের সাথে নিয়ে ফরিদপুর গোরস্থানে শায়িত বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পিতা মরহুম ইস্কান্দর মজুসদার, বড় বোন সাবেক মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রী মরহুমা খুরশিদ জাহান হক চকলেট আপার কবর জিয়ারত করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল