বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

বিসিএসে বসার অপেক্ষায় প্রার্থীরা

বৃহস্পতিবার, মে ২৬, ২০২২
বিসিএসে বসার অপেক্ষায় প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক :

আজ ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা।

ইতোমধ্যেই পরীক্ষায় অংশ নিতে নির্ধারিত কেন্দ্রের সামনে আসতে শুরু করেছেন পরীক্ষার্থীরা। শুক্রবার (২৭ মে) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন কেন্দ্রের সামনে পরীক্ষার্থীদের ভিড় দেখা গেছে।

এর আগে পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে ৯টা ২৫ মিনিটের মধ্যে পরীক্ষার্থীদের হলে আসন গ্রহণ করতে হবে। সাড়ে ৯টা থেকে ৯টা ৫৫ মিনিটের মধ্যে পরীক্ষার্থীদের উত্তরপত্র বিতরণ করা হবে। প্রশ্নপত্র বিতরণ করা হবে ১০টায়। দুপুর ১২টায় পরীক্ষা শেষ হবে।

প্রিলিমিনারি পরীক্ষায় ২০০ নম্বরের এমসিকিউ প্রশ্ন থাকবে এবং প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর ও ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর করে কাটা যাবে।

জানা গেছে, এ বছর বিসিএস পরীক্ষায় সর্বমোট প্রার্থীর সংখ্যা ৩৫০৭১৬ জন। যার মধ্যে ঢাকায় ১৮৪৩৩৯ জন, রাজশাহীতে ৩২৫৮১ জন, চট্টগ্রামে ৩০২২৯ জন, খুলনায় ২৫৯৬৭ জন, বরিশালে ১১৬৩৯ জন, সিলেটে ১০৫১৯ জন, রংপুরে ২৮৫৩২ জন এবং ময়মনসিংহে ২৬৯১০ জন প্রার্থী পরীক্ষায় অংশ নেবেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল