মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২

কেন্দ্রে প্রবেশের আগেই মাটিতে লুটিয়ে পড়েন বিসিএস পরীক্ষার্থী

শুক্রবার, মে ২৭, ২০২২
কেন্দ্রে প্রবেশের আগেই মাটিতে লুটিয়ে পড়েন বিসিএস পরীক্ষার্থী

তিতুমীর কলেজ প্রতিনিধি:

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শুরুর ঠিক ৪০ মিনিট আগেই কেন্দ্রে আসেন মো. ইমরান হোসেন নামের এক পরীক্ষার্থী। কেন্দ্রে প্রবেশের আগেই মাটিতে লুটিয়ে পড়েন এই পরীক্ষার্থী। সাথে আসা এক স্বজন জানান, অসুস্থতা নিয়েই পরীক্ষা দিতে এসেছেন ইমরান।

শুক্রবার (২৭ মে) সকাল ৯টা ২০ মিনিটের দিকে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, অসুস্থ পরীক্ষার্থীকে কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক রিতা খন্দকারের সহযোগিতায় পরীক্ষার হলে প্রবেশ করানো হয়। আগের চেয়ে সুস্থ অনুভব করায় বর্তমানে তিনি পরীক্ষায় অংশ নিয়েছেন বলেও কলেজ সূত্রে জানা যায়।

এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত তিতুমীর কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ও কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাব্বি হোসাইন বলেন, ওই শিক্ষার্থী ঢাকার বাইরে থেকে পরীক্ষা দিতে এসেছেন বলে জানতে পেরেছি। রাতেও খাওয়া-দাওয়া করেননি। পরীক্ষার চিন্তায় নার্ভাস ছিলেন। সকালে কেন্দ্রে আসার পর কিছুক্ষণ বসেছিলেন। তারপরই হঠাৎ মাটিতে লুটিয়ে পড়লেন।

তিনি বলেন, তাকে মাটিতে পড়ে যেতে দেখে আমিসহ আশেপাশে যারা ছিলেন সবাই এগিয়ে আসি। তারপর মাথায় পানি দিয়ে কিছুটা স্বাভাবিক করি। এরপর অধ্যাপক রিতা খন্দকারের সহযোগিতায় তাকে আমরা পরীক্ষার হলে দিয়ে আসি। কিন্তু শেষ পর্যন্ত তিনি পরীক্ষা দিতে পারছেন কিনা সেটা বলতে পারব না।

উল্লেখ্য, এবারের পরীক্ষায় ১ হাজার ৭১০টি পদের বিপরীতে আবেদন করেছেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। সে হিসেবে প্রতিটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২০৫ জন প্রার্থী। শুক্রবার (২৭ মে) সকাল ১০টায় শুরু হওয়া এই পরীক্ষা শেষ হবে বেলা ১২টায়। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের ২৫০ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা চলছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল