বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সদরের আস্করপুর ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

মঙ্গলবার, মে ৩১, ২০২২
সদরের আস্করপুর ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: 

দিনাজপুর সদর উপজেলার ৯নং আস্করপুর ইউনয়ন পরিষদের ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য ১ কোটি ৯০ লাখ ৭৮ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার (৩১ মে) বিকেল সাড়ে ৩টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট অধিবেশনে ইউপি চেয়ারম্যান মোঃ আলহাজ¦ মোঃ আবু বকর ছিদ্দীক এই বাজেট ঘোষণা করেন।

বাজেটে রাজস্ব ও উন্নয়ন আয়সহ সর্বমোট ১ কোটি ৪১ লাখ ৬২ হাজার আয় এবং রাজস্ব ও উন্নয়ন ব্যয়সহ সর্বমোট ১ কোটি ৮৭ লাখ ৬১ হাজার ৬৯০ টাকা ব্যয় এবং ২ লাখ ৪৬ হাজার ১১০ টাকা উদ্বৃত্ত ধরা হয়েছে। বাজেটে আয়ের উল্লেখযোগ্য খাতগুলোর মধ্যে রয়েছে কর, রেট ও বসতবাড়ীর ট্যাক্স, ব্যবসা পেশা ও লাইসেন্স, পশু বিক্রয় মালিকানা সার্টিফিকেট, জন্ম নিবন্ধন, দোকানঘর ও গোডাউন ভাড়া, নাগরিক ও চরিত্রগত সনদপত্র বাবদ আয়, চেয়ারম্যান ও সদস্যদের ভাতা বাবদ প্রাপ্ত আয়, ইউপি সচিব ও হিসাব সহকারীর বেতন-ভাতা বাবদ প্রাপ্ত আয়, গ্রাম পুলিশের বেতন বাবদ আয় ইত্যাদি। 

অপরদিকে ব্যয়ের প্রধান খাতগুলোর মধ্যে রয়েছে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী ভাতা, ইউপি সচিব ও অন্যান্য কর্মচারীদের বেতন ও ভাতা, মসজিদের ইমামের বেতন ও অন্যান্য ব্যয়, কর আদায়ের জন্য ব্যয়, স্টেশনারী, জাতীয় দিবস উদযাপন/ জাতির পিতার জন্ম দিন, শিক্ষা উপকরণ/ তথ্য কেন্দ্র, জরুরী ত্রান দুর্যোগ সাহায্য, ,বিবিধ খরচ/ অঅগত বিদায়ী পরিষদ অনুষ্ঠান, আপ্যায়ন ব্যয় ইত্যাদি। 

বাজেট অধিবেশনে ইউপি সচিব মোঃ মশিউর রহমান, সাধারণ ওয়ার্ডের সদস্য মোঃ আব্দুর রশিদ, মোঃ আব্দুল হালিম, মোঃ জিয়াউর রহমান, মোঃ নাহিদ পারভেজ, মোঃ মাজেদুর রহমান, মোঃ মোওলা বক্স, মোঃ মসসিন আলম, মোহাম্মদ আলী জিন্নাহ, মোঃ আমিনুল ইসলা, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য মোছাঃ জাকিয়া সুলতানা, মোছাঃ রুমানা পারভীন, মোছাঃ মাজেদা বেগমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, ইউনিয়ন পরিষদে কর্মরত গ্রাম পুলিশের সদস্যসহ ইউনিয়ন পরিষদের অন্যান্য কর্মচারী উপস্থিত ছিলেন। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল