বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

আন্দোলনের হুমকি দাতাদের মোকাবিলা করার শক্তি আওয়ামীলীগের আছে: কৃষিমন্ত্রী

বৃহস্পতিবার, জুন ২, ২০২২
আন্দোলনের হুমকি দাতাদের মোকাবিলা করার শক্তি আওয়ামীলীগের আছে: কৃষিমন্ত্রী

ইসাহাক আলী, নাটোর:


কৃষি মন্ত্রী ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, সামনে ২৩ সালে নির্বাচন তাই বিএনপিসহ কিছু দল আন্দোলনের হুমকি দিচ্ছেন, বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করার শক্তি আওয়ামীলীগের আছে। আমার প্রশাসনের উপর নির্ভরশীল নয়। হুমকি দিয়ে কোন লাভ হবে না। ঈদের পরে পূজার পরে বা উৎসব ঘিরে আন্দোলনের কর্মসূচীর আশ্বাস মেলে কিন্তু মাঠে তাদের পাওয়া যায় না। 

 

 তিনি আজ দেশের একমাত্র বৃহৎ ঔষধীগ্রাম নাটোরের লক্ষীপুর খোলাবাড়িয়া এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। 


তিনি আরো বলেন, আওয়ামীলীগ গণতান্ত্রিক দল যথা সময়ে তাদের সম্মেলন হয় এবারও তার ব্যতয় হবে না। কাউন্সিলরাই সাধারণ সম্পাদকরা নির্ধারণ করবেন। আমি কোন দিন প্রার্থীর ব্যাপারে বলিনি এবারও বলবো না। 


 কৃষি মন্ত্রী আরো বলেন, করোনার কারণে ব্যবসায়িক কিছু সমস্যা হলেও এখন তা অনেকটাই কেটে গেছে। এ্যালোভেরাসহ ঔষধী ফসলের ব্যাপক চাহিদা রয়েছে দেশে বিদেশে। তা নিয়ে গবেষণা করছে কৃষি ইনিস্টিটিউট । তবে এজন্য আমরা আলাদা ইউনিট করার চেষ্টা করছি। আমি এসেছি সরেজমিনে, কিভাবে এর উন্নয়ন করা যায় তা পরিদশর্ন করতে। এই এলাকার উন্নয়নে কাজ করছে সরকার। এছাড়া তিনি বলেন, কৃষি ও কৃষকদের উন্নয়নে কৃষির আধুনিকীকরণ করতে হবে। দেশে খাদ্যে এখন স্বয়ং সম্পূর্ণ। এখন আমরা পুষ্টিকর খাবারে সমৃদ্ধি অর্জনের চেষ্টা করছি। 


পরে তিনি লক্ষীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের আমিরগঞ্জ বাজারে কৃষকদের সাথে মত বিনিময় সভায় মিলিত হন। এ সময় স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, লালপুর বাগাতিপাড়ার সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, সংরক্ষিত সংসদ সদস্য রত্না আহমেদ, জেলা প্রশাসক শামিম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান ও জেলা পরিষদ প্রশাসক সাজেদুর রহমান খানসহ সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

   

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল