বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ঢাবি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছে 'ববি ইশা ছাত্র আন্দোলন'

শুক্রবার, জুন ৩, ২০২২
ঢাবি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছে 'ববি ইশা ছাত্র আন্দোলন'

মোঃ তারিকুল ইসলাম আরিফ, ববি প্রতিনিধিঃ  


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার শুরু হয়েছে। ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিটের স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষা বরিশাল বিভাগের বরিশাল বিশ্ববিদ্যালয় সহ দেশের আটটি বিভাগে একযোগে শুরু হয়েছে। ৩ তারিখ (শুক্রবার) বেলা ১১ ঘটিকার সময় এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং সাড়ে ১২ টা পর্যন্ত( দেড় ঘন্টা) যাবত পরিক্ষা চলে। 

প্রতি বছরের ন্যায় এবারও বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করার জন্য ইসলামি ছাত্র আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা বিভিন্ন সেবা মূলক কর্মকান্ড পরিচালনা করেছে।বরিশাল বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ইশা ছাত্র আন্দোলন এর কর্মীদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে দূর দূরান্ত থেকে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।ইশা ছাত্র আন্দোলন মূলত তাদের সহায়তা কেন্দ্রের মাধ্যমে ছাত্রদের আসন বিন্যাস,ব্যাগ,ম্যানিব্যাগ,মোবাইল এবং সাথে করে নিয়ে আসা প্রয়োজনীয় জিনিসপত্র পরিক্ষা চলাকালীন সময়ে সংরক্ষণ করে রেখেছে। যা পরীক্ষা দিতে আসা একজন শিক্ষার্থীর জন্য বেশ সহায়ক ভূমিকা পালন করে থাকে।

এসময় উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি  মুহাম্মাদ শাহীন মাহমুদ , সহ-সভাপতি আনোয়ার হোসেন এবং সাধারন সম্পাদক হাসিবুর রহমান । আরও উপস্থিতি ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সদ্য সাবেক সভাপতি এবং বর্তমান কেন্দ্রীয় শূরা সদস্য এস. এম. তৌহিদ বাশার এবং বঙ্গবন্ধু হল শাখার সভাপতি আহসান হাবিব।

ইশা ছাত্র আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু হল শাখার সভাপতি মোঃ আহসান হাবিব বলেন,আমরা প্রতি বারের ন্যায় এবছরও বরিশাল বিশ্ববিদ্যালয়ে পরিক্ষা দিতে আসা শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করেছি।শিক্ষার্থীদের  বিভিন্ন ভাবে সহায়তা করার জন্য আমাদের সংগঠন সব সময় পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯৩০ আসনের বিপরীতে আবেদন করেছেন ৩০ হাজার ৬৯৫ জন। সেই হিসাবে আসনপ্রতি প্রার্থী ৩৩ জন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিতে অনলাইনের মাধ্যমে আবেদন করেছেন প্রায় ২ লাখ ৯০ হাজার ৩৪৮ শিক্ষার্থী। আবেদন ফি ছিল এক হাজার টাকা। এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে আসনসংখ্যা ৬ হাজার ৩৫। অর্থাৎ প্রতি আসনের জন্য এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৮ জন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল