শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সোনালী ব্যাংকে হুইসেল ব্লোয়ার’স ন্যায়পাল অফিসের কার্যক্রম শুরু

মঙ্গলবার, এপ্রিল ৬, ২০২১
সোনালী ব্যাংকে হুইসেল ব্লোয়ার’স ন্যায়পাল অফিসের কার্যক্রম শুরু

সময় জার্নাল ডেস্ক : দেশের সর্ববৃহৎ রাস্ট্রায়ত্ব বাণিজ্যিক ব্যাংক সোনালী ব্যাংক লিমিটেড এর সকল কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা ও শুদ্ধাচার প্রতিষ্ঠা করার উদ্দেশ্য নিয়ে ন্যায়পালের কার্যক্রম শুরু হল । 

ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ন্যায়পাল কার্যক্রমের শুভ উদ্বোধন করেন । 

সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের অডিট কমিটির চেয়ারম্যান এ কে এম কামরুল ইসলাম এফসিএ, এফসিএস হুইসাল ব্লোয়ার্স ন্যায়পাল হিসেবে দায়িত্ব প্রাপ্ত হন । এ কে এম কামরুল ইসলাম ২২.১২.২০১৬ তারিখে সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদে যোগদান করেন এবং ২০২০ সালে পুনঃনিয়োগ প্রাপ্ত হন ।তিনি সোনালী ও জনতা উভয় ব্যাংকে পরিচালনা পর্ষদের সদস্য থাকাকালীন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন । 

ব্যাংকের পরিচালনা পর্ষদে ১১.০১.২০২১ তারিখে এই হুইসেলব্লোয়িং নীতিমালা -২০২১ অনুমোদিত হয় ।

হুইসেলব্লোয়িং বলতে ব্যাংকের অভ্যন্তরে সংঘটিত অসদাচারণ, দুর্নিতী, জাল-জালিয়াতি, অর্থ আত্মসাৎ, প্রতারণা ইত্যাদি আইন বিরোধী কর্মকান্ডের বিষয়ে উপযুক্ত কর্তৃপক্ষের নিকট সুনির্দিষ্ট ও তথ্যপূর্ন রিপোর্ট প্রদান বা এ বিষয়ে তথ্য ও সাক্ষ্য-প্রমাণাদি প্রদান ও উপস্থাপন । এ নীতিতে অভিযোগকারী বা তথ্য প্রদানকারীর সুরক্ষার পূর্ন নিশ্চয়তা দেয়া হয়েছে ।

রিপোর্ট গ্রহনকারী কর্তৃপক্ষের প্রধান হুইসেল ব্লোয়ার্স ন্যায়পাল এবং গুরুত্ব ও স্পর্শকাতরতার মাত্রা বিবেচনা করে চিফ অডিট অফিসার এবং জেনারেল ম্যানেজার সমপর্যায়ের দুজন নির্বাহী এই রিপোর্ট গ্রহনকারী কর্র্তৃপক্ষের সদস্য থাকবেন । হুইসেল ব্লোয়ার পলিসির মূল উদ্দেশ্য হল ব্যাংকের অভ্যন্তরে সংঘটিত অসদাচারণ, দুর্নীতি, জাল-জালিয়াতি, অর্থ আত্মসাৎ, প্রতারণা এবং অনৈতিক কর্মকান্ডমুক্ত একটি পূর্ন আস্থাভাজন ব্যাংক হিসেবে প্রতিষ্ঠা করা ।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল