শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ত্রিমুখী আন্দোলনে পুরোপুরি অচল বশেমুরবিপ্রবি, ভোগান্তিতে শিক্ষার্থীরা

শনিবার, জুন ৪, ২০২২
ত্রিমুখী আন্দোলনে পুরোপুরি অচল বশেমুরবিপ্রবি, ভোগান্তিতে শিক্ষার্থীরা

রাকিব চৌধুরী, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ

শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনে অচল হয়ে পরেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। গত ১ জুন একাডেমিক কার্যক্রম থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়ে  এখনো আন্দোলন অব্যাহত রেখেছে শিক্ষকদের সংগঠন বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি। তিন দফা দাবিতে আন্দোলন চলমান রেখেছেন তারা।

এর ঠিক একদিন পরেই গত ২ জুন থেকে আপগ্রেডেশন বোর্ড বন্ধ হওয়ায় অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দেয় কর্মচারী সমিতি। এরপর সর্বশেষ আজ ৫ জুন কর্মবিরতির ঘোষণা দিয়েছে কর্মকর্তা সমিতি।ফলে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের ত্রিমুখী আন্দোলনে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ হয়ে গেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি)।  এরই মধ্যে আজ (৫ই জুন) রেজিস্ট্রার দপ্তর, উপাচার্য দপ্তর ও অর্থ দপ্তরে তালা লাগিয়েছে কর্মকর্তারা। 

রবিবার (৫ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের তিন দপ্তরে তালা লাগায় কর্মকর্তারা।  বিভিন্ন দাবিতে কর্মবিরতিতে যেতে পারে কর্মকর্তারা।
গত ১ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ হয়ে গেলেও আজ (৫ই জুন) থেকে পুরো বিশ্ববিদ্যালয় অচলাবস্থার তৈরি হয়েছে। 

শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতিতে ভোগান্তিতে পড়েছে সাধারণ শিক্ষার্থীরা। বিভিন্ন বিভাগে পরীক্ষার রুটিন দিলেও হচ্ছে না পরীক্ষা। বন্ধ আছে ক্লাস, এসাইনমেন্ট ও প্রেজেন্টেশন সহ অন্যান্য কার্যক্রম।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল