শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

তিনশো শিক্ষার্থী নিয়ে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির কর্মশালা

সোমবার, জুন ৬, ২০২২
তিনশো শিক্ষার্থী নিয়ে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির কর্মশালা

তিতুমীর কলেজ প্রতিনিধি :

সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির (সতিকসাস) আয়োজনে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় প্রায় তিনশো শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সোমবার (৬ জুন) দিনব্যাপী চলা এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা। প্রধান অতিথি হিসেবে ছিলেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম। সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া কর্মশালা চলে বিকাল ৫টা পর্যন্ত। 

যা কিছু সম্পাদনা হয় না তা সাংবাদিকতা নয় বলে মন্তব্য করে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম বলেন, সোশাল মিডিয়া সাংবাদিকতা নয় কারণ এখানে সম্পাদনা হয় না। সাংবাদিকতায় অবশ্যই সম্পাদনা থাকতে হবে। তিনি বলেন, সকল মত পথের বাইরে গিয়ে অবহেলিত মানুষের পক্ষে কথা বলাই হলো সাংবাদিকতা, সাংবাদিকরা সবসময় বঞ্চিত মানুষের পক্ষে কথা বলবে। সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং পেশা। সাংবাদিকতায় আবেগ অনূভুতির কোনো স্থান নেই।  

তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা, আমার ছাত্ররা যখন সফলতার সাথে এই পেশায় কাজ করে তখন সত্যিই আমি গর্ববোধ করি।

কর্মশালায় উপস্থাপনা ও ফিচার লিখনে প্রশিক্ষণ দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক আমিনা রিংকি, মাঠ রিপোর্টিং ও অনুসন্ধানী সাংবাদিকতায় যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মোহসীন উল হাকিম, বেসিক জার্নালিজম ও ক্যাম্পাস রিপোর্টিং বিষয়ে বাংলাদেশে প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মানিক মুনতাসির, ফটোগ্রাফি বিষয়ে প্রথম আলোর সিনিয়র ফটো সাংবাদিক সাজিদ হোসেন, সংবাদ উপস্থাপনা ও রেডিও জকি বিষয়ে প্রশিক্ষণ দেন একাত্তর টিভির সংবাদ উপস্থাপক তানজিনা পৃথা।

প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদপত্র বিতরণ ও সমাপনী অধিবেশনে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ অধ্যাপক  মো. মহিউদ্দিন, ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাংগঠনিক সম্পাদক ও চ্যানেল টুয়েন্টিফোরের ক্রাইম রিপোর্টার শাহরিয়ার আরিফ, সিনিয়র সাংবাদিক তৌফিক মারুফ, মাহবুব জুয়েল, তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল প্রমুখ।
এ সময় ঢাকা রিপোর্টারস ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, সাংবাদিকতার আঁতুরঘর হলো ক্যাম্পাস সাংবাদিকতা। কর্মশালায় যারা অংশ নিয়েছেন সবাইকে সাধুবাদ জানাই। সাংবাদিকতা পেশাটা আসলে চ্যালেঞ্জিং। আজ যারা সাংবাদিক হবার স্বপ্ন নিয়ে কর্মশালায় অংশ নিয়েছেন। সবাইকে সাহস, শক্তি ও সততা নিয়ে এগিয়ে চলার প্রত্যয়ে শুভেচ্ছাও জানান তিনি।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল