বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বোনের ইজ্জত রক্ষাকারী ভাইকে বেধড়ক মারধর: দুই বখাটে আটক

রোববার, জুন ১২, ২০২২
বোনের ইজ্জত রক্ষাকারী ভাইকে বেধড়ক মারধর: দুই বখাটে আটক

গোলাম আজম খান, কক্সবাজার:

কক্সবাজারের খুরুশকুল বেড়িবাঁধ এলাকায় বোনকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ভাইকে বেধরক মারধর করেছে তিন দুর্বৃত্ত। হামলার শিকার যুবক আব্দুল মোনাফ ও ভূক্তভোগী তরুণী খূরুশকূল আশ্রয়ণ প্রকল্প এলাকার বাসিন্দা। মারধরের শিকার যুবকের দাবি, ইভটিজিংয়ের শিকার তরুণী তার বোন। তাকে ( ভূক্তভোগী তরুণী) বখাটেদের হাত থেকে রক্ষা করতে গিয়ে তিনি হামলার শিকার হয়েছেন।

ঘটনাটি আশ্রয়ন প্রকল্পের বেড়িবাঁধে গত মঙ্গলবার ( ৩১ মে ২০২২) বিকেলে ঘটলেও তা সামাজিক মাধ্যমে ভাইরাল হয় ১১ জুন শনিবার রাতে। এরপরই নড়েচড়ে বসেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এ ঘটনায় অভিযুক্ত ২ যুবককে আটক করেছে পুলিশ। আটকরা হলেন, খুরুশকুল ইউনিয়নের মনুপাড়ার বাসিন্দা মো. রায়হান ও কুলিয়াপাড়া এলাকার বাসিন্দা মো. আরমান। তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার সদর থানার পুলিশ।
হামলাকারি যুবকদের মধ্যে মো. জামাল নামে আরেকজন পলাতক রয়েছে এবং তাকে ধরতে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানার পরিদর্শক (তদন্ত) সেলিম উদ্দিন।

ঘটনায় ভুক্তভোগী আব্দুল মোনাফ বলেন, ‘আশ্রয়ণ প্রকল্পে আমাদের ফ্ল্যাট থেকে মঙ্গলবার (৩১ মে ২০২২) আমার বোন মামার বাড়ি যাচ্ছিল। পথে খুরুশকুল মনুপাড়ার জামাল-রায়হানরা আমার বোনকে নোংরা ভাষায় কথা বলছিল।

‘পরে আমার বোন কয়েকবার ফিরে আসতে চাইলে তারা বার বার পথ আটকাচ্ছিল। আমি প্রকল্প থেকে এসব দেখে দৌড়ে আসি। জিজ্ঞেস করার সঙ্গে সঙ্গে তারা আমার বোনকে লাঠি দিয়ে আঘাত করে। তখন আমি বোনকে জড়িয়ে ধরি। এস সময় তাকে কেন মেরেছে বা নোংরা কথা কেন বলছে জানতে চাইলে তারা আমাকেও মারধর শুরু করে।’

মোনাফ অভিযোগ করেন, সেদিন আহত হয়ে তিনি হাসপাতালে যান। পরে থানায় অভিযোগও দেন। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা নিতে পারেনি। এ অবস্থায় গত শনিবারও দিনের ভাগেও দুর্বৃত্তরা মোনাফকে হুমকি দিয়ে গেছে। 

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, ” বোরকা পরিহিত এক তরুণীকে খালি গায়ে জড়িয়ে যুবককে জনৈক যুবক গাছের ডাল জাতীয় কিছু একটা নিয়ে বেদড়ক মারধর করছে। তারপরও তরুণীকে জড়িয়ে ধরে রয়েছে মারধরের শিকার যুবকটি। মাঝে মধ্যে যুবকটিকে লাথি মারছে হামলাকারি। পরে খালি গায়ের আরেক যুবক এসে কিল-ঘুষি ও লাথি মারছে তরুণীকে জড়িয়ে যুবকের উপর। ঘটনাস্থলে ঘুরাঘুরি করে তৃতীয় আরেক যুবক সহায়তা করছিল হামলাকারিদের।
এসময় ঘটনাস্থলের পাশ দিয়ে হেটে যাওয়া বয়স্ক জনৈক ব্যক্তির দৃষ্টি আকর্ষণ করে ভূক্তভোগী তরুণী সহায়তা চাইলেও হামলাকারিদের ভয়ে কোন ধরণের সাড়া দেননি। “

ঘটনার সময় সেখানে আশপাশে উপস্থিত থাকা কেউ একজন মারধরের ঘটনার ভিডিওটি ধারণ করেন। পরে সেটা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়।
শনিবার রাতে তরুণীকে জড়িয়ে ধরা যুবককে মারধর করার এ ধরণের একটি ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে সর্বত্রই সমালোচনার ঝড় উঠে।

এদিকে মোনাফের অভিযোগ পাওয়ার বিষয়টি অস্বীকার করেছেন কক্সবাজার সদর মডেল থানার ওসি নাছির উদ্দিন মজুমদার। তার দাবি, তারা এমন ঘটনার কোনো অভিযোগ পাননি। তবে শনিবার রাতে ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকেই অভিযুক্তদের ধরতে মাঠে পুলিশ কাজ করছে বলে জানান ওসি।
স্থানীয় খুরুশকূল ইউপি চেয়ারম্যান শাহজাহান সিদ্দিকী বলেন, তিনি পারিবারিক কাজে ঢাকায় অবস্থান করছেন। ঘটনাটি শোনার পর পুলিশকে অবহিত করেছেন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল