মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

একদিনে মৃত্যু ১৩১৫, শনাক্ত ৫ লাখ ৮২ হাজার

বুধবার, জুন ১৫, ২০২২
একদিনে মৃত্যু ১৩১৫, শনাক্ত ৫ লাখ ৮২ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে মহামারি করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত আবারও বাড়ছে। এই ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩১৫ জনের মৃত্যু হয়েছে। এতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৮২ হাজার ২৭২ জন। এ নিয়ে বিশ্বে মৃত্যু বেড়ে দাঁড়ালো ৬৩ লাখ ৩৪ হাজার ২৩২ জনে। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ১৭ লাখ ৭৪ হাজার ৬৬২ জন।

বুধবার (১৫ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এসময়ে মৃত্যু হয়েছে ২৭৯ জনের। এ পর্যন্ত দেশটিতে মারা গেছেন ১০ লাখ ৩৬ হাজার ৪৮৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৩১২ জন। এ নিয়ে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৮ কোটি ৭৫ লাখ ৪৯ হাজার ৫৬৩ জনে।

একদিনে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে ৮৩ হাজার ৯৯ জন। এসময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৭৯ জনের। মহামারির শুরু থেকে জার্মানিতে মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৪০ হাজার ২৯২ জনের। মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ কোটি ৬৯ লাখ ৬৯ হাজার ৫৪৬ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৭৪ জন। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪৫ হাজার ৯৬২ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার এবং মারা গেছেন ৬ লাখ ৬৮ হাজার ১৭৪ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে জার্মানি ও যুক্তরাষ্ট্রের পরই তাইওয়ানের অবস্থান। তালিকায় ৩৮তম অবস্থানে থাকা দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৬৬ হাজার ১৮৯ জন। এসময় মারা গেছেন ১২৩ জন। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ৪০৩ জনের এবং সংক্রমিত হয়েছেন ৩০ লাখ ৩ হাজার ৫০১ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত ৪ কোটি ৩২ লাখ ৪২ হাজার ৬০ জন। মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৭৭৭ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৩৬৫ জন। তবে এসময়ে দেশটিতে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

এছাড়া একদিনে ফ্রান্সে ৫৭, যুক্তরাজ্যে ৮৯, রাশিয়ায় ৬১, ইটালিতে ৭৩, স্পেনে ৩২ জনের মৃত্যু হয়েছে।

তালিকায় ৪৪ নম্বরে থাকা বাংলাদেশে ২৪ ঘণ্টায় ১৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৪ হাজার ৪০৫ জনে। তবে ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১৩১ জনেই রয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল