বুধবার, ০৬ জুলাই ২০২২

দিনাজপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো কর্মসূচীর উদ্বোধন

বুধবার, জুন ১৫, ২০২২
দিনাজপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো কর্মসূচীর উদ্বোধন

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: 

দিনাজপুর পৌরসভা এলাকায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। বুধবার (১৫ জুন) সকালে পৌরভবন কেন্দ্রে একজন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে পৗরসভা এলাকায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।

এ সময় পৌর সভার নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবর রহমান, পৌরসভার প্রধান সহকারী মোঃ মজিবুর রহমান বাচ্চু, স্বাস্থ্য বিভাগের সুপারভাইজার মোমরেজ সুলতানা মালাসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মী ও স্বেচ্ছাসেবকগন উপস্থিত ছিলেন। ১৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত সারা দেশের ন্যায় দিনাজপুর পৌরসভা এলাকাসহ জেলার ১৩টি উপজেলা ও ৯টি পৌরসভা এলাকায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো কর্মসূচী পালন করা হবে। জাতীয় পুষ্টি সেবা, পুষ্টি প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে এ কর্মসূচী পালন করা হবে। 

উল্লেখ্য, দিনাজপুর জেলায় সর্বমোট ৩ লাখ ৭৮ হাজার ২৩৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১২ মাস বয়সী শিশুর সংখ্যা ৪০ হাজার ৭২৫ জন এবং ১২-৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৫১০ জন। ৬-১২ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ লক্ষ্যে স্থায়ী, অস্থায়ী কেন্দ্র ও অতিরিক্ত কেন্দ্রসহ জেলায় ২ হাজার ৬১৪টি কেন্দ্র খোলা হয়েছে। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচী বাস্তবায়নের জন্য স্বাস্থ্য বিভাগের মাঠকর্মী, এফডাব্লিউএ ও স্বেচ্ছাসেবী মিলে সর্বমোট ৬ হাজার ৩২জন মাঠকর্মী নিয়োজিত রয়েছে। 
 
সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল