বুধবার, ২১ এপ্রিল ২০২১

সহিংসতায় উসকানিদাতাদের তালিকা তৈরি করতে বললেন কাদের

বুধবার, এপ্রিল ৭, ২০২১
সহিংসতায় উসকানিদাতাদের তালিকা তৈরি করতে বললেন কাদের

সময় জার্নাল প্রতিবেদক : হেফাজত ইসলামের সঙ্গে সহিংসতায় উসকানিদাতাদের তালিকা করতে দলের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এই উগ্র সাম্প্রদায়িক অপশক্তি  অব্যাহত তাণ্ডব চালিয়ে সহনশীলতার সব মাত্রা অতিক্রম করেছে বলেও মন্তব্য করেছেন তিনি। 

বুধবার (৭ এপ্রিল) সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন। 

ওবায়দুল কাদের আওয়ামী লীগসহ সব সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নির্দেশ দিয়ে বলেন, 'সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টিকারী ও সাম্প্রদায়িক অপশক্তির উসকানিদাতাদের তালিকা প্রস্তুত করে এদের রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে। আমরা এই অপশক্তিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করবো।' 

তিনি আরও বলেন, আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেলতে গেলে সে আগুনে আপনাদের হাত পুড়ে যাবে। দেশের জনগণের ধৈর্য ও সহনশীলতার একটা সীমা আছে। সীমা অতিক্রম করলে তার পরিণতি হবে ভয়াবহ।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, সরকারে রয়েছে বলে আওয়ামী লীগ এখনও সহনশীলতা দেখাচ্ছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা আঘাত আসলে প্রতিঘাত করতে জানে এবং আক্রমণ করলে পাল্টা আক্রমণও করতে জানে। ধৈর্যের বাঁধ ভেঙে দিবেন না, মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর অবমাননা জাতি আর সহ্য করবে না। বঙ্গবন্ধুর ছবি ও ভাস্কর্যের উপর যারা হামলা করেছে, আওয়ামী লীগের কর্মীরা তাদের এ ধৃষ্টতার জবাব দিবে।

মহামারি মোকাবেলার লকডাউনের মধ্যে ঢাকাসহ দেশের সব কটি সিটি করপোরেশনে গণপরিবহন চালুর যে সিদ্ধান্ত সরকার নিয়েছে, তা নিয়ে বিরূপ মন্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, পরিবহন মালিক-শ্রমিকদের কাছে নতি স্বীকার করে সরকার সিদ্ধান্ত নিয়েছে বলে কেউ কেউ যে অভিযোগ করছে, তা সঠিক নয়। জনগণের দাবির মুখে জনস্বার্থে দুর্ভোগ কমাতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

দূরপাল্লার বাস চলাচল দুই-একদিনের মধ্যে শুরু হবে বলে যে খবর ছড়াচ্ছে, তা ঠিক নয় বলে জানান তিনি।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল