শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

পদ্মাসেতু বিশ্বে ইতিহাস সৃষ্টি করেছে: আইজিপি

বুধবার, জুন ২২, ২০২২
পদ্মাসেতু বিশ্বে ইতিহাস সৃষ্টি করেছে: আইজিপি

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি:

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ(আইজিপি) ডক্টর বেনজির আহমেদ প্রধান অতিথি হিসেবে বুধবার দুপুরে “বাংলাদেশ পুলিশ জাদুঘর” লালমনিরহাট উদ্বোধন করেন। 

নির্মিত জাদুঘরটি লালমনিরহাটের হাতীবান্ধা থানার ব্রিটিশ আমলে নির্মিত প্রাচীন একটি ভবনে প্রতিষ্ঠিত। 

জাদুঘর উদ্বোধন শেষে পুলিশের আইজিপি তাঁর বক্তব্যে বলেন, শিকড়ের সন্ধান করি, তাহলে অনেক মনি মুক্তা খুঁজে পাবো। যেটা উন্নত জাতি গঠনে সহযোগিতা করবে।“বাংলাদেশ পুলিশ জাদুঘর” লালমনিরহাট তারই নিদর্শন। হাতীবান্ধা থানার ব্রিটিশ আমলের ১৯১৬ সালে নির্মিত প্রাচীন একটি ভবনকে জাদুঘর হিসেবে নির্মিত করা হয়েছে। এখানে ব্রিটিশ আমল থেকে পুলিশের ক্রমবিবর্তন, মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা, মুক্তা ল, শিশু কর্ণার, বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ে সংযোযিত হয়েছে। 

পদ্মাসেতু প্রসঙ্গ টেনে পুলিশের আইজিপি বলেন, পৃথিবীতে অনেক দেশ আছে যাদের গর্ব করার মত কিছুই নেই। বাংলাদেশে গর্ব করার মত অনেক কিছুই রয়েছে। আমরা বলতে পারি পদ্মাসেতু আমাদের সাহসীকতার একটি উদাহরণ। পদ্মার উপরে সেতু করা কাল্পনিক বিষয় ছিলো। যা মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে বাস্তবায়ন হয়েছে। পদ্মাসেতু বিশ্বে ইতিহাস সৃষ্টি করেছে।

লালমনিরহাট পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি আবিদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঁইয়া, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচর্য রংপুর মেট্রো পলিটন পুলিশ কমিশনার আব্দুল আলিম মাহমুদসহ লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী ও রংপুর জেলার সকল পুলিশ সুপার ও পুলিশ বিভাগের কর্মকর্তাবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিগণ ও প্রির্ন্ট  ও ইলেকট্্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল