শুক্রবার, ১২ অগাস্ট ২০২২

৬ লাখ ৩৮ হাজার ৯০৯ কোটি টাকা বেতনের চাকরি ছাড়ছেন অ্যানড্রু ফরমিকা

বুধবার, জুন ২৯, ২০২২
৬ লাখ ৩৮ হাজার ৯০৯ কোটি টাকা বেতনের চাকরি ছাড়ছেন অ্যানড্রু ফরমিকা

আন্তর্জাতিক ডেস্কঃ

পিতামাতাকে দেখাশোনা করা এবং সমুদ্রের পাড়ে বেড়ানোর জন্য ৬৮০০ কোটি ডলারের চাকরি ছাড়ছেন ফান্ড বিষয়ক প্রতিষ্ঠান জুপিটার ফান্ড ম্যানেজমেন্ট পিএলসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যানড্রু ফরমিকা। লন্ডনে এই প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়। তিনি আকস্মিকভাবে এ ঘোষণা দিয়ে সবাইকে চমকে দিয়েছেন। বর্তমান দুনিয়ায় একটি ভাল চাকরি পাওয়া যেমন ভাগ্যের ব্যাপার, তেমনি কঠোর সাধনা ও অধ্যাবসায় লাগে, সঙ্গে থাকতে হয় ‘মামা’যোগ। আর করপোরেট চাকরি হলে তো কথাই নেই। তার আবার প্রধান নির্বাহী কর্মকর্তা। বেতন ৬৮০০ কোটি ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৬৩৮৯০৮,৬২,০০,০০০ টাকা বা ৬ লাখ ৩৮ হাজার ৯০৯ কোটি টাকা। এমন একটি চাকরি তো সোনার হরিণের চেয়েও দামি। কিন্তু সেই চাকরি ছেড়ে দিচ্ছেন অ্যানড্রু ফরমিকা।

তিনি ২০১৯ সালের মার্চে যোগ দিয়েছিলেন এই প্রতিষ্ঠানে। ব্লুমবার্গ কোম্পানির এক বিবৃতিকে উল্লেখ করে বলেছে, তিনি আগামী ১লা অক্টোবর পদ খালি করে দেবেন। এরপর ওই পদে আসবেন জুপিটারের প্রধান বিনিয়োগ বিষয়ক কর্মকর্তা ম্যাথিউ বিসলে। তিনিই হবেন নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা। ওদিকে অ্যানড্রু ফরমিকা একই সঙ্গে প্রতিষ্ঠানটির বিনিয়োগ বিষয়ক পরিচালকের পদও ত্যাগ করবেন। 

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে যে, তিনি ব্যক্তিগত কারণে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। চাকরি ছেড়ে ফিরে যেতে চান নিজের দেশ অস্ট্রেলিয়ায়। সেখানে তার বয়স্ক পিতামাতা থাকেন। তাদের কাছে ফিরে যাবেন তিনি। ব্লুমবার্গকে অ্যানড্রু ফরমিকা বলেছেন, আমি শুধু সমুদ্র সৈকতে বসে থাকতে চাই। আর কিছুই করবো না। 

অ্যানড্রু ফরমিকা প্রায় তিন দশক ধরে অবস্থান করছেন বৃটেনে। জুপিটারে যোগ দেয়ার আগে তিনি কাজ করেছেন জানুস হেন্ডারসন গ্রুপ পিএলসিতে। যুক্তরাষ্ট্রের তহবিল বিষয়ক প্রতিষ্ঠান জানুস যখন ২০১৭ সালে বৃটেনের হেন্ডারসনের সঙ্গে একীভূত হয়, তখন তিনি ছিলেন এর মূলে। একজন দক্ষ অ্যাসেট ম্যানেজার হিসেবে বিনিয়োগ বিষয়ক শিল্পের সঙ্গে তিনি কমপক্ষে ২৭ বছর দায়িত্ব পালন করেছেন। এ সময়ে তিনি বিভিন্ন রকম দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে আছে ইকুইটি ফান্ড ম্যানেজার এবং হেন্ডারসনে ইকুইটি বিষয়ক প্রধান উল্লেখযোগ্য।  

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল