বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

কুবিতে ৬৪ কোটি ১৬ লাখ টাকার বাজেট পাস

শুক্রবার, জুলাই ১, ২০২২
কুবিতে ৬৪ কোটি ১৬ লাখ টাকার বাজেট পাস

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ২০২২-২০২৩ অর্থবছরের জন্য ৬৪ কোটি ১৬ লক্ষ ৩০ হাজার টাকা বরাদ্ধ রেখে বাজেট ঘোষণা করা হয়েছে। যা আগের অর্থ বছরের বাজেট থেকে ৩ কোটি ৩ লক্ষ টাকা বেশি।  

বৃহস্পতিবার (৩০ জুন) বিশ্ববিদ্যালয়ের ৮৪ তম সিন্ডিকেট সভায় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের সভাপতিত্বে বাজেট পেশ করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান। যা পরবর্তীতে সিন্ডিকেটে পাশ হয়। 

২০২২-২৩ অর্থবছরে জন্য বরাদ্ধকৃত ৬৪ কোটি ১৬ লক্ষ ৩০ হাজার  টাকা বিভিন্ন খাতে বরাদ্দ রাখা হয়েছে। বরাদ্ধকৃত খাতগুলোর মধ্যে  ৩৭ কোটি ৬২ লাখ টাকা বরাদ্ধ রাখা হয়েছে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা বাবদ, পণ্য ও সেবা সহায়তা বাবদ রাখা হয়েছে ১৩ কোটি ৮৭ লাখ ৩০ হাজার টাকা , গবেষণা বাবদ রাখা হয়েছে ২ কোটি ৭২ লাখ টাকা, পেনশন ও অবসর সুবিধা বাবদ রাখা হয়েছে ৮০ লাখ টাকা, অন্যান্য অনুদান বাবদ রাখা হয়েছে ১৪ লাখ টাকা ও মূলধন অনুদান ৯ কোটি ১ লাখ টাকা রাজস্ব বাজেট বরাদ্দ রাখা হয়েছে।

বাজেটে আয়ের উৎস হচ্ছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুদান ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয়। এর মধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন হতে বরাদ্দ অর্থের পরিমাণ ৫৪ কোটি ৫২ লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিল থেকে জোগান দেয়া হবে ৪ কোটি ৫০ লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয় রির্জাভ হতে ঋণ ৬৮ লক্ষ ১৬ হাজার টাকা। যা মূলত ঘাটতি বাজেট। এই বাজেটে ঘাটতি আছে ১ কোটি ২৫ লক্ষ ১৪ হাজার টাকা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল