বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

ইউক্রেনের ৫টি সামরিক কমান্ড পোস্ট ধ্বংস করে দেয়ার দাবি রাশিয়ার

শনিবার, জুলাই ২, ২০২২
ইউক্রেনের ৫টি সামরিক কমান্ড পোস্ট ধ্বংস করে দেয়ার দাবি রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক:

ইউক্রেনের ডনবাস ও মিকোলায়েভ অঞ্চলে সেনাবাহিনীর ৫টি কমান্ড পোস্ট ধ্বংস করে দিয়েছে রাশিয়ার বাহিনী। এ দাবি করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। এ ছাড়া জাপোরিঝিয়াতে তিনটি গুদামে হামলা চালানো হয়েছে বলে দাবি তাদের। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা। রাশিয়ার রাষ্ট্রীয় মিডিয়া দাবি করেছে, বিচ্ছিন্নতাবাদীদের দখলে থাকা ইউক্রেন থেকে দু’জন বৃটিশকে আটক করেছে মস্কোর বাহিনী। তাদের বিরুদ্ধে দুর্বৃত্তায়নের অভিযোগ আনা হয়েছে। ওদিকে মিকোলায়েভ শহরের মেয়র অধিবাসীদেরকে নিরাপদ আশ্রয়ে থাকতে সতর্ক করেছেন। কারণ, শহরে শক্তিশালী বিস্ফোরণ হচ্ছিল। ইউক্রেনে বেসামরিক মানুষকে টার্গেট করার অভিযোগ প্রত্যাখ্যান করেছে মস্কো। মুখপাত্র দমিত্রি পেসকভ সাংবাদিকদের বলেছেন, রাশিয়ার সশস্ত্র বাহিনী বেসামরিক টার্গেট নিয়ে কোনো কাজ করে না।

এমন অবস্থায় ইউক্রেনে এনএএসএএমএস নামের ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র ব্যবস্থা, চারটি অতিরিক্ত কাউন্টার আর্টিলারি রাডার এবং এক লাখ ৫০ হাজার রাউন্ড ১৫৫এমএম আর্টিলারি সরঞ্জাম পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র। 
ওদিকে ইউক্রেনে বৃষ্টির মতো সন্ত্রাসী রাশিয়া ক্ষেপণাস্ত্র ফেলছে বলে অভিযোগ করেছেন প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। তিনি বলেছেন, আবার সপ্তাহ শেষে ক্ষেপণাস্ত্র হামলায় অনেক বেসামরিক মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। দক্ষিণাঞ্চলীয় অবকাশযাপনের শহরে হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ২১ জন। সের্গিয়েভকায় এই হামলা হয়েছে। ডনবাসে সোলভিয়ানস্কে আবাসিক ভবনগুলোতে রকেট হামলা করা হয়েছে। এতে একজন নারী, তার স্বামী ও একজন প্রতিবেশী নিহত হয়েছেন। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল