শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

হেলথ বন্ধু’র আয়োজনে ডিজিটাল হেলথকেয়ার কনফারেন্স

রোববার, জুলাই ৩, ২০২২
হেলথ বন্ধু’র আয়োজনে ডিজিটাল হেলথকেয়ার কনফারেন্স

নিজস্ব প্রতিবেদক: 

শুক্রবার (১ জুলাই) রাজধানীর গুলশান শুটিং ক্লাবে বিএসএসএফ কনভেনশন হলে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ক্রিয়েটিং এ ডিজিটাল হেলথ কেয়ার ইকোসিস্টেম কনফারেন্স। কনফারেন্সের শুভ উদ্বোধন ঘোষণা করেন উদ্বোধনী বক্তা সিরাজগঞ্জ-২ আসনের মাননীয় সাংসদ অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত এমপি। 

তিনি বলেন "হেলথ বন্ধু বাংলাদেশের বৃহৎ ডিজিটাল হেলথকেয়ার এ্যাগ্রিগেটর প্ল্যাটফর্ম হিসেবে যাত্রা শুরু করছে যেখানে সকল স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে এক ছাতার নিচে পাওয়া যাবে, এই উদ্যোগ বেসরকারি ভাবে ডিজিটাল হেলথকেয়ার বাস্তবায়নে ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি। আমি কনফারেন্সের সম্মানিত অতিথিদের শুভেচ্ছা জানাচ্ছি ও অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করছি।"

কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হেলথ বন্ধু মোবাইল অ্যাপের উদ্বোধন ঘোষণা করেন সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ও মাননীয় সাংসদ অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি। এই সম্মেলনকে বাংলাদেশের ডিজিটাল স্বাস্থ্যসেবার মৌলিক স্তম্ভ বলে উল্লেখ করেন, আরও বলেন "ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে অন্যান্য সবকিছুর ন্যায় স্বাস্থ্য ব্যবস্থাও পুরোপুরি ডিজিটালে (আধুনিক) রূপান্তর করতে হবে, হেলথ বন্ধু যেটা করতে চাচ্ছে, এটি অত্যন্ত ভাল একটা উদ্যোগ। এর থেকে সরকারি স্বাস্থ্য ব্যবস্থা যাতে ছড়িয়ে পড়তে পারে সেটিও যেন দেখা হয়"

বিশিষ্ট চিকিৎসক ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক ডাঃ এবিএম আবদুল্লাহ বলেছেন, "স্বাস্থ্যসেবায় বিড়ম্বনা সেটি শুধু বাংলাদেশে নয়, পৃথিবীর বহু দেশে আছে। স্বাস্থ্যসেবা যেভাবে চলছে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে সেভাবে সেবা পৌঁছাচ্ছে না। তাই ডিজিটাল এই সিস্টেমের মাধ্যমে যদি তাদের মাঝে সেবা পৌঁছানো যায়, তাহলেই সার্থক, আশা করি এই অ্যাপের মাধ্যমে ডিজিটাল স্বাস্থ্যসেবা পৌঁছে যাবে বাংলাদেশের প্রান্তিক মানুষের কাছে। এবং সবাইকে এক ছাতার নিচে নিয়ে আসা অবশ্যই একটি মাইলফলক"।

হেলথ সেক্টর কে ডিজিটালাইেশনের জন্য একই সিষ্টেমে পাবলিক এর পাশাপাশি প্রইভেটে যারা আছেন যৌথ ভাবে কাজ করা জরুরি। যাতে সকল স্বাস্থ্য বিষয়ক তথ্য সবার মাঝে সহজে পৌঁছে যায়, সেই সাথে হেলথ বন্ধুর কার্যক্রম সম্পর্কে স্বাস্থ্য অধিদপ্তরে অবগত করার জন্য অভিব্যাক্ত প্রকাশ করেন কনফারেন্সের বিশেষ অতিথি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের প্রতিনিধি হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের স্বাস্থ্য তথ্য ইউনিটের প্রধান ডাঃ শাহ আলী আকবর আশরাফী।

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোভো হেলথ কেয়ার এন্ড ফার্মা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারুক উদ্দিন কাউসার,ফরাজি হসপিটালের চেয়ারম্যান আনোয়ার হোসেন ইমন ফরাজি।

অনুষ্ঠানে ডিজিটাল হেলথকেয়ার ইকোসিস্টেমের উপর স্পিকার প্যানেল হিসেবে আলোচনা করেন লাইফস্প্রিং-এর প্রতিষ্ঠাতা ও সিইও ডাঃ সাইদুল আশরাফ কুশল, ডকটাইম লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন; ই-ক্যাবের অর্থ সচিব আসিফ আহনাফ; প্রাভা হেলথের হেড অব মার্কেটিং অ্যান্ড কর্পোরেট সেলস,মোঃ শাফাত আলী চয়ন; পপুলার মেডিকেল কলেজ হাসপাতালের কাস্টমার সার্ভিস অ্যান্ড এক্সটারনাল অ্যাফেয়ার্স এর ম্যানেজার মোঃ আবুল খায়ের; ই-ক্লাবের প্রেসিডেন্ট মোহাম্মদ শাহরিয়ার খান; আমারল্যাবের ভাইস প্রেসিডেন্ট মোখলেছুর রহমান মিজবা। স্পিকারদের সম্মাননা স্মারক প্রদান করেন হেলথ বন্ধু’র ম্যানেজিং ডিরেক্টর নাফিজুল ইসলাম ও চীফ এক্সিকিউটিভ অফিসার মোঃ রাজিকুল হাসান রিফাত। 

 স্বাস্থ্যসেবায় অসামান্য অবদানের জন্য প্রতিষ্ঠান ও ব্যাক্তি পর্যায়ে ১০(দশ)টি কেটাগরিতে আউটস্ট্যান্ডিং কন্ট্রিবিউশন এওয়ার্ড প্রদান করা হয়। এওয়ার্ড পেয়েছেন টেলি মেডিসিনে ডাকটাইম লিমিটেড, মেন্টাল হেলথে লাইফস্প্রিং,ওমেন্স হেলথে মায়া,ড্রাগ ইনফরমেশন মেডিএক্স,মেডিসিন ডেলিভারিতে ঔষধপত্র ডটকম,মেডিকেল ভিডিও কন্টেন্টে মেডিটক,মেডিকেল এডুকেশনে এক্সিস মেডিকেল স্কুল, ব্লাড ডোনার উৎসর্গ ফাউন্ডেশন,ফুড এন্ড নিউট্রিশনিস্ট আয়শা সিদ্দিকা,হেলথ অ্যাওয়ারনেসে ডাঃ সাকলাইন রাসেল। সকলকে ধন্যবাদ জানিয়ে প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করেন হেলথ বন্ধু লিমিটেড চেয়ারম্যান মেসবাহ উদ্দিন সাঈদ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল