বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

বন্যার্ত মানুষের পাশে শুদ্ধস্বর কবিতা মঞ্চ

বুধবার, জুলাই ৬, ২০২২
বন্যার্ত মানুষের পাশে শুদ্ধস্বর কবিতা মঞ্চ

তিতুমীর কলেজ প্রতিনিধি:

দেশের দেশের সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, শেরপুর, কুড়িগ্রাম সহ একাধিক অঞ্চল বন্যার পানিতে তলিয়েছে। বানের জলে ভেসে যাওয়া এ সকল অঞ্চলের মানুষ নিদারুণ কষ্টের ভেতর দিন পার করছে। বেঁচে থাকার জন্য এসব দুঃস্থ মানুষ এক মুঠো আহারের জন্য চাতক পাখির ন্যায় অপেক্ষা করে। তবে এসব মানুষের পাশে দাঁড়াতে দেশের অনেক মানুষ এগিয়ে এসেছে। তাদের মতো সাংস্কৃতিক সংগঠন হিসেবে শুদ্ধস্বর কবিতা মঞ্চ বন্যার্তদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। 

৭ দিনের ফান্ড সংগ্রহ শেষে (৫ জুলাই) নেত্রকোনার কাইলাতি ও মোহনগঞ্জের বন্যা কবলিত ৬০ টি পরিবারের মাঝে ঈদ শুভেচ্ছা সামগ্রী বিতরণ করে শুদ্ধস্বর কবিতা মঞ্চ পরিবার। ঈদ উপহার হিসেবে যা যা ছিলো আতপ চাল, লাচ্চি সেমাই, চিনি, গুড়ো দুধ, চিড়া, তেল ও কিসমিস।

জানা যায়, জলে ডুবা মানুষের পাশে দাঁড়ানোর জন্য সংগঠনের পরিচালনা পরিষদের সমন্বয়ে অর্থ সংগ্রহ করা হয় এবং শুদ্ধস্বর কবিতা মঞ্চের সকল পর্যায়ের সদস্যরা আর্থিক সহযোগিতা করেন। পাশাপাশি কয়েকজন বিত্তবান মানুষ ও এগিয়ে আসেন। যাদের মধ্যে অন্যতম সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ তালাত সুলতানা, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান ও শুদ্ধস্বর কবিতা মঞ্চের প্রতিষ্ঠাতা নাছিমা আক্তার চৌধুরী, কবি ও গবেষক ইমরান মাহফুজ, মডেল জান্নাত রোজ, জুলহাস, সাদিক ও এনামুল কবির।

ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন শুদ্ধস্বর কবিতা মঞ্চের সাধারণ সম্পাদক আলমগীর ইসলাম শান্ত, প্রকাশনা সম্পাদক মোঃ শামীম আহসান, নির্বাহী সদস্য মোঃইসহাক আলী, বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য চমন নাসরিন,কিডি কিংডম পার্কের সত্ত্বাধিকারী শোয়েব তানভীর হিমেল প্রমুষ।

বিপদের দিনে ঈদ উপহার পেয়ে সরকারি তিতুমীর কলেজ শুদ্ধস্বর কবিতা মঞ্চকে ধন্যবাদ জানিয়ে উপহার প্রাপ্তরা বলেন, এই বিপদের দিনে যারা আমাদের পাশে দাঁড়িয়েছে, ছোট থেকে বয়ষ্কদের মুখে দু’বেলা খাবার তুলে দেয়ার ব্যবস্থা করেছে তাদের প্রতি চীর কৃতজ্ঞ।

প্রসঙ্গত শুদ্ধস্বর কবিতা মঞ্চ সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী ক্যান্সারে আক্রান্ত সাদিয়ার চিকিৎসার জন্য কনসার্ট ফর সাদিয়া আয়োজন করে আর্থিক সাহায্য করেছিলো, যদিও সাদিয়া এখন আর আমাদের মাঝে বেঁচে নেই। শিক্ষার্থী সম্পার পাশেও আর্থিক সহাযোগীতা হাত বাড়িয়ে ছিলো সংগঠনটি এছাড়াও করোনাকালীন সময়  ঈদ উপহার পৌছে দিয়েছিলো

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল