শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মোড়েলগঞ্জে অবৈধ বাঁধ কেটে পানি চলাচল উন্মুক্ত করলেন এ্যাসিল্যান্ড

শনিবার, জুলাই ১৬, ২০২২
মোড়েলগঞ্জে অবৈধ বাঁধ কেটে পানি চলাচল উন্মুক্ত করলেন এ্যাসিল্যান্ড

এম. পলাশ শরীফ, বাগেরহাট: বাগেরহাটের মোড়েলগঞ্জে বহরবুনিয়া ইউনিয়নে চরের জমিতে অবৈধভাবে বাঁধ দিয়ে মৎস্য ঘের করায়। শনিবার  বেলা ১১টায় অভিযান চালিয়ে অবশেষে বাঁধ কেটে অপসারণ করলেন সহকারি কমিশনার (ভূমি) মো. আব্দুল মালেক। অভিযানকালে পুলিশের একটি টিম, কোস্টগার্ড ও ইউপি চেয়ারম্যান রিপন হোসেন তালুকদার, ইউপি সদস্য উপস্থিত ছিলেন।  

পূর্ব বহরবুনিয়া গ্রামে নদীর তীরবর্তী চরের জমি অবৈধ দখল করে বাঁধ দিয়ে মৎস্য ঘের করছে স্থানীয় কতিপয় প্রভাবশালীরা। এ ঘটনায় বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ায় প্রশাসনের নজরে আসে বিষয়টি। পাশাপাশি স্থানীয় কৃষকদের জলাবদ্ধতার সৃষ্টির কারনে পানি চলাচল বন্ধ হয়ে পড়ায় ফসলী জমির ক্ষতি স্বাধন হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক বরাবরে স্থানীয়দের একটি লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে বাঁধগুলো অবশেষে কেটে অপসারণ করা হয়। এতে এলাকায় সাধারণ কৃষকদের মাঝে স্বস্থি ফিরে এসেছে। 

এ সর্ম্পকে উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, সরকারি জমি বে-দখল করে অবৈধভাবে বাঁধ দিয়ে যারা মৎস্য ঘের করে ফসলী জমির দুর্ভোগ সৃষ্টি করে রেখেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। বাঁধ অপসারনের অভিযান অব্যাহত থাকবে।  

এমআই



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল