শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সাতক্ষীরার শ্যামনগরে জোড়া খুনের ঘটনায় প্রধান আসামীসহ গ্রেপ্তার দুই

সোমবার, জুলাই ১৮, ২০২২
সাতক্ষীরার শ্যামনগরে জোড়া খুনের ঘটনায় প্রধান আসামীসহ গ্রেপ্তার দুই

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের টেংরাখালিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জোড়া খুনের ঘটনায় প্রধান আসামী ইউপি সদস্য আব্দুল হামিদ লাল্টুসহ দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার রাত সাড়ে ৯টার দিকে যশোর জেলার মনিরামপুর উপজেলার ঝাপা ইউনিয়ন সদর থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার টেংরাখালি গ্রামের মৃত মান্দার গাজীর ছেলে ইউপি সদস্য আব্দুল হামিদ লাল্টু (৫২) ও কালিঞ্চি গ্রামের আরশাদ আলীর গাজীর ছেলে বাবলুর রহমান গাজী (৪২) ।

খুলনা র‌্যাব -৬ এর সাতক্ষীরা শাখার স্কোয়াড্রন লিডার ইসতেহাক আহম্মেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাত সাড়ে নয়টার দিকে আব্দুল হামিদ লাল্টু ও বাবলুর রহমানকে যশোর জেলার মনিরামপুর থানার ঝাপা ইউনিয়ন সদরের একটি বাড়ি থেকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে সোমবার দুপুরে শ্যামনগর থানায় সোপর্দ করা হয়েছে।

মামলার তদন্তকারি কর্মকর্তা শ্যামনগর থানার উপপরিদর্শক মোমরেজ আলী জানান, র‌্যাব ওই দুই আসামীকে থানায় সোপর্দ করলে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়েছে। এনিয়ে শ্যামনগরের জোড়া খুনের মামলায় ১০ জন আসামী গ্রেপ্তার হয়েছে বলে জানান তিনি।

ঘটনা ও মামলার বিবরণে জানা যায়, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে রমজাননগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে আওয়ামী লীগ নেতা মোঃ আব্দুল বারী বিএনপি কর্মী আব্দুল হামিদ লাল্টুর কাছে পরাজিত হন। এরপর থেকে এলাকায় আধিপত্য বিস্তারকে ঘিরে জয়ী ও পরাজিত ইউপি সদস্য ও তাদের কর্মী সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল।

এরই ধারাবাহিকতায় আসন্ন উপজেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষ্যে শুক্রবার সোয়া ৬টার দিকে দিকে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের অফিসে বিশেষ সভা চলাকালে বর্তমান ইউপি সদস্য আব্দুল হামিদ লাল্টুর নেতৃত্বে আনিছুর রহমান, লাল্টুর ছেলে মোখলেছুর রহমান মিলন, মেহেদী হাসান,কালিঞ্চি ইউপি সদস্য আজগার আলী বুলু, র‌্যাব-৮ এর কাছে আত্মসমর্পণকারি বনদস্যু টেংরাখালি গ্রামের আব্দুল অলিম, মিকাইল হোসেন, ছাদেক, ভাই আব্দুল কাদের, সোবহানসহ শতাধিক লোক হাতে দা, লাঠি ও লোহার রড নিয়ে আওয়ামী লীগ অফিসে হামলা চালায়। এঘটনায় দু’জন নিহত হয়। আহত হয় আরো কমপক্ষে ২৫ জন।

এঘটনায় টেংরাখালি গ্রামের মৃত তফিলউদ্দিন গাজীর ছেলে ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারি বাদি হয়ে ইউপি সদস্য আব্দুল হামিদ লাল্টু, ইউপি সদস্য আজগার আলী বুলুসহ ৭৩ জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামা আরো ৫০ জনকে আসামী করে গত ৯ জুলাই শ্যামনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল