শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বেসরকারি চিকিৎসকদের ন্যূনতম বেতন নির্ধারণের দাবি এফডিএসআর'র

সোমবার, জুলাই ১৮, ২০২২
বেসরকারি  চিকিৎসকদের ন্যূনতম বেতন নির্ধারণের দাবি এফডিএসআর'র

নিজস্ব প্রতিবেদক:

আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা সত্বেও বেসরকারী স্বাস্থ্যখাতের পরিপূর্ণ বিকাশে আজ পর্যন্ত পর্যাপ্ত সরকারী নীতিমালা প্রণয়ন করা হয় নি।

তার ফলশ্রুতিতে বেসরকারী হাসপাতাল, ক্লিনিক এবং স্বাস্থ্যকেন্দ্রে স্বাস্থ্য সেবা প্রদানে কর্মরত চিকিৎসকদের মাসিক বেতন-ভাতা ও অন্যান্য পারিশ্রমিক প্রদানে চলছে মালিকপক্ষের একধরণের স্বেচ্ছাচারিতা। আমরা এই মানবেতর অবস্থার অবসান চাই। বর্তমান বাস্তবতার সাথে সঙ্গতিপূর্ণ বেতন কাঠামো চাই। 

অচিরেই বেসরকারী স্বাস্থ্য সেবা প্রদানকারী হাসপাতাল, ক্লিনিক এবং সংশ্লিষ্ট অন্যান্য প্রতিষ্ঠানে কর্মরত চিকিৎসকদের ন্যূনতম মাসিক বেতন চল্লিশ হাজার টাকা নির্ধারণ করা হোক। পাশাপাশি বেসরকারী খাতে পূর্নাঙ্গ বেতন কাঠামো প্রতিষ্ঠা করা হোক।

এ ব্যাপারে সরকার এবং বেসরকারী হাসপাতাল- ক্লিনিক মালিক সমিতির কাছে এফডিএসআরের পক্ষ থেকে আমরা জোর দাবি জানাচ্ছি। এই দাবী পূরণ করা না হলে আমরা এফডিএসআরের পক্ষ থেকে সম্ভাব‍্য সকল ব‍্যবস্থা গ্রহণ করবো যা কারো জন‍্যই প্রীতিকর হবে না।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল