শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বিএনপির জন্য আমরা অপেক্ষা করবো: সিইসি

মঙ্গলবার, জুলাই ১৯, ২০২২
বিএনপির জন্য আমরা অপেক্ষা করবো: সিইসি

নিজস্ব প্রতিনিধি: নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক দলগুলোর চলমান সংলাপে অংশ নেবে না বলে আগেই জানিয়েছে বিএনপি। তবে তাদের জন্য অপেক্ষা করবেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বুধবার (২০ জুলাই) দুপুরে ইসির সঙ্গে সংলাপের সিডিউল ছিল বিএনপির। তবে তারা না আসার পরিপ্রেক্ষিতে সিইসি সাংবাদিকদের এ কথা জানান।

বিএনপি সংলাপে আসছে না- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সিইসি বলেন, আমরা ওয়েট করবো। তবে বিএনপিকে সংলাপে আনার জন্য বিশেষ কোনো উদ্যোগ নেবেন কি না জানতে চাইলে এর কোনো উত্তর দেননি সিইসি।

তিনি বলেন, এ পর্যন্ত যতগুলো পার্টি সংলাপে অংশ নিয়েছে, তাদের সবার মনোভাব ইতিবাচক। নির্বাচনে যাতে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে বিষয়টি নিশ্চিতের কথা বলেছে দলগুলো। আমরাও বলেছি, সত্যিকার অর্থে এটিই আমাদের একমাত্র দায়িত্ব যেন প্রত্যেকটা ভোটার কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। এটাই গণন্ত্রের ভিত্তি। এক্ষেত্রে সবার সহযোগিতা প্রয়োজন এবং প্রতিটি দলই বলেছে তারা ঐক্যমতে বিশ্বাস করে।

তিনি আরও বলেন, ঐক্যমত তো হতেও পারে, নাও হতে পারে। কিন্তু আমরা বলেছি, আমরা আমাদের প্রয়াস অব্যাহত রাখবো। এ বিষয়ে কেউ না করেনি। প্রয়াসটি অব্যাহত থাকবে। আমরা সুস্পষ্টভাবে বলেছি, ঐক্যটা আমাদের নয়, আমরা রাজনৈতিক দলগেুলোকে বলেছি আপনারা ঐক্যের চেষ্টা করুন এবং ঐক্য হলে আমরা আনন্দিত হবো। আর আমরা যে দায়িত্ব নিয়েছি, আইন-কানুন এবং সংবিধান অনুযায়ী দায়িত্ব পালন করার, সেই দায়িত্বটা পালন করে যাবো।

এই সংলাপের মধ্যদিয়ে ইসির প্রতি রাজনৈতিক দলগুলোর অনাস্থা দূর হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ইসির প্রতি অনাস্থা সবসময় আছে বা নাই, দুটো জিনিস। আপনারা তো পেপারেই দেখছেন, একটা দলের হয়তো অনাস্থা আছে। আবার আমাদের সঙ্গে যারা বসেছে, তাদের প্রত্যেকের আমাদের প্রতি আস্থা আছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল