শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

গল টেস্টে পাকিস্তানের রেকর্ডগড়া জয়

মঙ্গলবার, জুলাই ১৯, ২০২২
গল টেস্টে পাকিস্তানের রেকর্ডগড়া জয়

স্পোর্টস ডেস্ক:

গল স্টেডিয়ামে টেস্টে সর্বোচ্চ ২৬৮ রান তাড়া করে জয়ের রেকর্ড রয়েছে শ্রীলঙ্কার। ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে এই রান তাড়া করেছিল স্বাগতিকরা। এই মাঠেই পাকিস্তানের সামনে ৩৪২ রানের টার্গেট দেয় লঙ্কানরা। অর্থাৎ, রান তাড়ার রেকর্ড গড়ে ম্যাচ জিততে হতো বাবর আজমদের দলকে। সেই লক্ষ্যে বেশ ভালোভাবেই উতরে গিয়েছে পাকিস্তান। পঞ্চম দিনে ৪ উইকেট হাতে রেখে জয় পেয়েছে সফরকারীরা।

চতুর্থ দিনের শুরুতেই শ্রীলঙ্কাকে অলআউট করে ফেলে পাকিস্তান। এরপর দিনের বাকি সময়ে ৩ উইকেট হারিয়ে ২২২ রান তোলে পাকিস্তান। পঞ্চম দিনে ১২০ রানের টার্গেটে ব্যাট করতে নামেন আব্দুল্লাহ শফিক (১১২*) ও মোহাম্মদ রিজওয়ান (৭*)। দলীয় সংগ্রহে ৫৪ রান যোগ হওয়ার পর সাজঘরে ফেরেন রিজওয়ান। ৭৪ বলে ২ বাউন্ডারিতে ৪০  রান করেন তিনি।

আঘা সালমান ১২ এবং হাসান আলী ৫ রানে আউট হন। ১৬০ রানের অপরাজিত ইনিংসে জয় নিয়েই মাঠ ছাড়েন ওপেনার শফিক। ৪০৮ বলের জাদুকরি ইনিংসটি ৭ চার ও ১ ছক্কায় সাজান তিনি। মোহাম্মদ নওয়াজ ৩৪ বলে ১৯ রান নিয়ে অপরাজিত ছিলেন।

গল টেস্টের চতুর্থ দিন সকালে মাত্র ৮ রান যোগ করে শ্রীলঙ্কা। শেষ ব্যাটার প্রবাত জয়সুরিয়াকে হারিয়ে দ্বিতীয় ইনিংসে ৩৩৭ রানে অলআউট হয় স্বাগতিকরা।

টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৮৭ রান তোলেন আব্দুল্লাহ শফিক এবং ইমাম-উল-হক। ৭৩ বলে ৩৫ রান নিয়ে ইমাম আউট হলে ভাঙে এই জুটি। দ্বিতীয় উইকেটটা অবশ্য দ্রুতই হারায় পাকিস্তান। ওয়ানডাউন ব্যাটার আজহার আলী ৩২ বল খেলে ফেরেন মাত্র ৬ রান নিয়ে। এরপর বাবর আজমের সঙ্গে ১০১ রানের পার্টনারশিপ গড়েন আব্দুল্লাহ শফিক। পাকিস্তান অধিনায়ক বাবর ১০৪ বলে ৪ চার ও ১ ছক্কার মারে ৫৫ রান করেন।

এর আগে ৩২৯/৯ নিয়ে চতুর্থ দিন শুরু করে শ্রীলঙ্কা। আগের দিন ৮৬ রানে অপরাজিত থাকা দিনেশ চান্ডিমাল দেখেশুনেই খেলছিলেন। ১০০তম ওভারের পঞ্চম বলে সিঙ্গেল নিয়ে পৌঁছে যান ৯৪-এ। কিন্তু নাসিম শাহর করা ওই ওভারের শেষ বলে বোল্ড হয়ে যান প্রবাত জয়সুরিয়া (৪)। ফলে সঙ্গীর অভাবে শতকের কোঠা ছোঁয়া হয়নি চান্ডিমালের।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল