বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শ্রদ্ধেয় কাজী আনোয়ার হোসেনের হাতে 'জার্নি ফ্রম গ্রামীণফোন টু আমাজন'

শুক্রবার, এপ্রিল ৯, ২০২১
শ্রদ্ধেয় কাজী আনোয়ার হোসেনের হাতে 'জার্নি ফ্রম গ্রামীণফোন টু আমাজন'

আনোয়ার এমডি হোসেন :


মাসুদ রানার স্রষ্টা ও সেবা প্রকাশনীর স্বত্বাধিকারী শ্রদ্ধেয় কাজী আনোয়ার হোসেনের হাতে আমার লেখা বই জার্নি ফ্রম গ্রামীনফোন টু আমাজন। 

ছোটবেলা থেকে বই পড়ার অভ্যেস। অভ্যেসটা হয়েছিল আমার অকাল প্রয়াত বড়ভাই সেলিমের হাত ধরে! তাঁর ঘরভর্তি কুয়াশা আর মাসুদ রানা! পড়তে চাইলে কুয়াশা ধরিয়ে দিয়ে বলল, আগে এইগুলা পড় আরো বড় হলে মাসুদ রানা পড়বি! ভাই আমার অল্প বয়সেই দুনিয়া ছেড়ে বিদায় নিলেও আমাকে দিয়ে গেল মাসুদ রানার স্বাধীনতা!

১৯৮২ সালে প্রথম মাসুদ রানা পড়া শুরু করি, বড়ভাই সেলিম রোড একসিডেন্টে মারা যাবার পরে। 

মাসুদ রানা পড়ি আর নিজেকে কল্পনা করি রানার মত, যেমনটা বাংলাদেশের আরো লক্ষ লক্ষ পাঠক করে থাকেন! কিন্ত আসলেই আমি পৃথিবী চিনেছি রানার সাথে, রানার স্রষ্টা কাজী আনোয়ার হোসেনের হাত দিয়ে! শিখেছি দেশপ্রেম, শিখেছি মানুষকে ভালোবাসতে, শিখেছি নির্ভিক হতে, শিখেছি অজস্রকিছু! 

আমার মত লক্ষ লক্ষ তরুণ এর, বইয়ের প্রতি আকর্ষন তৈরির সেরা কারিগর প্রিয় কাজী আনোয়ার হোসেন আর তাঁর হাতে গড়া প্রতিষ্ঠান সেবা প্রকাশনী। 

রানা, কুয়াশা কিংবা তিন গোয়েন্দা ছাড়াও বিশ্ব সাহিত্যের এমন কোন ধারা নেই যেখানে সেবা প্রকাশনী কাজ করেনি আর পাঠককুল তৈরী করেনি! আজও পৃথিবীর সেরা বইগুলো সবচেয়ে অসামান্য রূপান্তর সেবাতেই হয়ে থাকে! আর সেবাতে  লেখা লেখকদের উৎকর্ষের পিছনেও কাজীদার অবদান নিঃসন্দেহে সবচেয়ে গুরুত্তপুর্ন! 

আমিও একলব্যের মত দূর থেকে শ্রদ্ধা করে এসেছি এই মহান লেখককে ও লেখক-পাঠক তৈরীর কারিগরকে! 

আজ আমারও অবাক হবার পালা! আমার প্রিয় শ্রদ্ধেয় Qazi Anwar Husain  এর হাতে আমার এইবইমেলায় প্রকাশিত বই "জার্নি ফ্রম গ্রামীনফোন টু আমাজন" দেখে! আমার একজীবনে এরচেয়ে আর বড় প্রাপ্তি কি হতে পারে? বিনম্র শ্রদ্ধা প্রিয় লেখক ❤️❤️❤️

বইমেলায় আমার অন্য বই: কাস্টমার সার্ভিস ১.০


অনলাইনে পেতে: https://www.rokomari.com/book/author/80921/anwar-md-hossain
অমর একুশে গ্রন্থমেলা : ঐতিহ্য Oitijjhya প্যাভিলিয়ন-৬

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল